দেশজুড়ে

পিরোজপুরে স্বাস্থ্য বিভাগে ৫ টি নতুন গাড়ি হস্তান্তর

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২০ , ৫:০৭:৩১ প্রিন্ট সংস্করণ

পিরোজপুর প্রতিনিধি : মৎস্য প্রাণী সম্পদ মন্ত্রী অ্যাডভোটে রেজাউল করিম এমপি বলেছেন, বিশ্বের সকল উন্নত দেশসহ শতাধিক দেশ আর্থিকভাবে করোনার প্রার্দুভাবে ক্ষতিগ্রস্থ হলেও একমাত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাগ্রে প্রণোদনা প্যাকেজ ঘোষনা করেছেন। এই প্যাকেজ ঘোষনার ফলে বাংলাদেশের ক্ষতিগ্রস্থ আর্থিক খাতসহ সকল সেক্টরে ক্ষতি কাটিয়ে উঠা সম্ভব হবে।

মন্ত্রী শনিবার পিরোজপুরে নতুন এ্যাম্বুলেন্সসহ স্বাস্থ্য বিভাগের জন্য মোট ৫টি গাড়ীর চাবি সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকির হাতে হস্তান্তর অনুষ্ঠানে কথা বলেন। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা  রোগী চিকিৎসকদের আনা নেওয়ার জন্য  ৫টি নতুন গাড়ী সরবরাহ করে।

একই সময়ে মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে পিরোজপুর আসনের বিভিন্ন এলাকার কর্মহীন অসচ্ছল মানুষের মাঝে পবিত্র রমজানের খাদ্য সামগ্রীসহ বিতরণের জন্য ১৫ হাজার খাদ্য দ্রব্যের প্যাকেট বিতরণ উদ্বোধন করেন।

এসময় তিনি এই দুর্যোগ মোকাবেলায় সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন সকল ধর্মের সকল সম্প্রদায়ের  জন্য সমান সহযোগীতা দেয়া হবে। এর আগেও প্রথম দফায় পিরোজপুর আসনের তিনটি উপজেলার ১২ জাহার নি¤œ আয়ের লোকদের মাঝে লোকদের মাঝে ত্রাণ সামগ্রী পৌছে দেয়ার ব্যবস্থা করেন। এনিয়ে মোট ২৭ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌছালেন  মৎস্য প্রাণী সম্পদ মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, এখন সমালোচনার সময় নয় তাই অহেতুক সমালোচনা থেকে বিরত থাকতে হবে। তিনি বলেন শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকতে একটি মানুষও না খেয়ে থাকবে না। তিনি মাছ, মাংস, ডিম, দুধ, ধান সবজিসহ সকল খাদ্যদ্রব্যের উৎপাদন বৃদ্ধির জন্য সংশ্লিষ্টদের প্রতি আহŸান জানান।

 তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে তলাবিহীন ঝুড়ির বদনাম ঘুচিয়ে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। তিনি সার্বক্ষনিক স্বাস্থ্যসেবা এবং সঠিকভাবে খাদ্য বিতরণের বিষয়ে নির্দেশনা দিচ্ছেন। গাড়ীর চাবি হস্তান্তর খাদ্য দ্রব্য বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট. এম হাকিম হাওলাদার বক্তব্য রাখেন। এসময় জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ আওয়ামীলী, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by