দেশজুড়ে

প্রতিবন্ধীকে ধর্ষণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড  

  প্রতিনিধি ১৫ নভেম্বর ২০২৩ , ৪:৪৫:২৬ প্রিন্ট সংস্করণ

প্রতিবন্ধীকে ধর্ষণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড  

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় এক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে রোকমান হোসেন টোনা (৩৫) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৫ নভেম্বর) দুপুরে আসামির উপস্থিতিতে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত রোকমান হোসেন টোনা সিংগাইর উপজেলার বড় কালিয়াকৈর গ্রামের আমোদ আলীর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৫ ডিসেম্বর রাতে মানিকগঞ্জের সিংগাইরের গোলাইডাঙ্গা বাস্তা এলাকায় ৪৫ বছরের বুদ্ধি প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের পর বটি (দেশীয় অস্ত্র) দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে রোকমান হোসেন টোনা। এ সময় মেয়েকে রক্তাক্ত অবস্থায় দেখে নিহতের মা চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এসে ধাওয়া করে রোকমান হোসেন টোনাকে আটক করে পুলিশের কাছে তুলে দেয়।

এ ঘটনার পরদিন ৬ ডিসেম্বর নিহতের ভাবি রোকমান হোসেন টোনাকে আসামি করে সিংগাইর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সিংগাইর থানা পুলিশের ইন্সপেক্টর আব্দুস সাত্তার আসামিকে অভিযুক্ত করে ২০২০ সালের ১৮ এপ্রিল আদালতে অভিযোগপত্র  দাখিল করেন। উভয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ পর আসামির উপস্থিতিতে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এ.কে.এম নূরুল হুদা রুবেল রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, আটকের পর আসামি বিভিন্ন সময় জামিনে ছিলেন। সর্বশেষ জামিনের আবেদন করলে বিচারক নামঞ্জুর করেন। আদালত আজ এই রায় দিয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by