শিক্ষা

প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরা ক্লাসে ফিরছে ২০ মার্চ

  প্রতিনিধি ২ মার্চ ২০২২ , ৫:২৫:০৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বুধবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ২০ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম শুরু হবে।

মহামারীর কারণে দুই বছর ধরে বন্ধ প্রাক-প্রাথমিকে শ্রেণিকক্ষে পাঠদান।

প্রথম শ্রেণির আগের এই শ্রেণিগুলোতে অনেক শিক্ষার্থী ভর্তির কয়েক মাস পরই শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ হয়ে যায়। আবার অনেক শিক্ষার্থী ভর্তি হয়েছে এই বন্ধ থাকা অবস্থায়ই।

এই দুই বছর প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের কাছে ক্লাস মানেই ছিল মোবাইল ফোন কিংবা কম্পিউটার-ট্যাব, মানে ভার্চুয়াল ক্লাসের মাধ্যমেই তাদের শিক্ষাজীবন শুরু হয়।

কোভিড-১৯ সংক্রমণ কমে আসায় গত বছরের সেপ্টেম্বরে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সীমিত পরিসরে খুললেও প্রাক প্রাথমিকে খোলেনি।

সংক্রমণ বেড়ে যাওয়ায় আবার জানুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছিল।

এখন সংক্রমণ আবার কমে যাওয়ায় ধীরে ধীরে সব ক্লাস খুলছে। সবশেষে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদেরও ক্লাসে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিল সরকার।

এর আগে মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম জানিয়েছিলেন, দুই সপ্তাহ সংক্রমণ পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

পরে অধিদপ্তরের ওয়েবসাইটে প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাস রুটিনে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাস ২০ মার্চ থেকে শুরু করতে নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বাংলা, ইংরেজি ও গণিতে শিক্ষার্থীদের বিশেষ শিখন ঘাটতি চিহ্নিত করে প্রয়োজনীয় সহায়তামূলক শ্রেণি কার্যক্রমের মাধ্যমে তা পূরণ করতে বলা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by