খুলনা

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশের স্বার্থে কাজ করতে হবে: শরিফুন্নেছা মিকি

  প্রতিনিধি ১৬ আগস্ট ২০২১ , ৭:৫৭:০৬ প্রিন্ট সংস্করণ

 

ঝিনাইদহ প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকি ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঝিনাইদহের কোটচাঁদপুরে আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও খাবার বিতরণ কর্মসূচী পালিত হয়েছে।

রোববার বিকালে উপজেলার পায়রা চত্বর এলাকায় কোটচাঁদপুর পৌরসভার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শরিফুন্নেছা মিকি। পৌর মেয়র সহিদুজ্জামন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামলীগের সহ-সভাপতি কায়দার রহমান, যুগ্ন সাধারন সম্পাদক কামাল হাওলাদার ও আব্দুল, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির লতা, পৌরসভার সাবেক প্যানেল মেয়র রেজাউল ইসলাম রেজা, কাউন্সিলর আব্দুর মার্জেদ, সোহেল আল মামুন, খাইরুল ইসলাম, মাাহবুব খান হানিফ, সুব্রত চত্রবর্তী, শরিফুল ইসলাম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শারমিন আক্তার, রতনা পারভিন ও গাজী তানজিমা। অনুষ্ঠান পরিচালনা করেন পৌরসভার প্যানেল মেয়র জাহিদ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি শরিফুন্নেছা মিকি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশের স্বার্থে কাজ করতে হবে। বাংলার মানুষের মুক্তিই ছিল জাতির জনক বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য ও আদর্শ। তাঁর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারলে তার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে। আমাদের জাতির ইতিহাসের সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে আমাদের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু চিরকাল বাঙ্গালী জাতির মাঝে বেঁচে থাকবেন। জাতির জনকের আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। আমাদের গৌরব আমাদের স্বপ্নের পদ্মা সেতু, কিন্তু কিছু কুচক্র মহল ক্ষতি করার জন্য বারবার সেতুতে আঘাত করছে। তাদেরকে প্রতিহত করতে হবে বাঁচিয়ে রাখতে হবে আমাদের স্বপ্নের পদ্মা সেতু।

কোটচাঁদপুর পৌরসভার মেয়র বলেন, ৭৫ এর ঘাতকেরা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সামনে এগিয়ে যাচ্ছে। আমাদেরকে সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধু তরুণ বয়সেই নেতৃত্বের গুণাবলি অর্জন করেছিলেন। তার সাহস ছিলো অসীম, দেশপ্রেম ছিল অত্যন্ত প্রবল। তিনি সারাজীবন মানুষের জন্য সংগ্রাম করেছেন। মানুষের অধিকার আদায়ের জন্য লড়েছেন। জীবনের বেশীল ভাগ সময়েই তিনি ছিলেন কারাগারে। তিনি বঙ্গবন্ধুর সম্পর্কে জানতে তার অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দু’টি পড়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান।

আরও খবর

Sponsered content

Powered by