দেশজুড়ে

বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন সশস্ত্র সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক

  প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২৪ , ৪:২৯:০৯ প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন সশস্ত্র সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক

একটি স্বাধীন দেশে,বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন সশস্ত্র অবৈধ সংগঠন থাকবে না।তাদের উৎখাত করা না পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন র‍্যাবের মহাপরিচালক খুরশীদ হোসেন।

বুধবার (১৭ এপ্রিল) বিকেল ৩ টায় বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় সাম্প্রতিক ব্যাংক ডাকাতি পুলিশ ও আনসার সদস্যদের অস্ত্র লুটের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন পরিদর্শন শেষে জেলার সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং কালে তিনি এমন মন্তব্য করেন।

এসময় তিনি বলেন সশস্ত্র সংগঠনের যারা বিপথে গিয়েছে তারা যদি আত্মসমর্পণ করে নিজেরা মনে করে তাদের সুপথে ফিরে আশা উচিত, তাহলে তাদেরকে সকল ধরনের সহযোগীতা ও পুর্নবাসনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

শান্তি আলোচনার বিষয়ে তিনি বলেন শান্তি আলোচনার পথ সবসময়ই খোলা আছে।তিনি বলেন তারা যদি শান্তি কমিটির মাধ্যমে  নিজেরা সুপথে ফিরে আসতে না চান তাহলে এখনে ডিসি, এসপি,এনএসআই,ডিজিএফআইয়,র‍্যাব তাদের মাধ্যমেও আত্মসমর্পণ করে শান্তির পথে ফিরে আসুক। কারন আমরা স্বাধীন দেশে রক্তপাত চাই না।আমরা চাই বিপদগামী সশস্ত্র সংগঠনের সদস্যরা ফিরে আসুক।

অভিযানে নিরপরাধ মানুষও আটক ও খাদ্য পরিবহনে বাধা করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে র‍্যাব মহাপরিচালক বলেন অভিযানে জিজ্ঞাসাবাদের জন্য অনেককেই আনা হয়েছে যাদের জিজ্ঞাসাবাদ শেষে পুনরায় ছেড়ে দেয়া হয়েছে।এসময় তিনি আরো বলেন একটি অভিযানে কিছু বাধানিষেধ থাকে যা সকলকে মানতে হবে।পূর্বেও কেএনএফ সদস্যরা হাটবাজারে আসতো না,তাদের খাদ্য সামগ্রী অন্যরা সরবরাহ করেছে সে জন্য অভিযানিক এলাকায় পণ্য পরিবহনের ক্ষেত্রে কিছু বাধানিষেধ কার্যকর আছে।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন সহ বিজিবি,র‍্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তা বৃন্দ। 

প্রসঙ্গত এর আগে রুমা থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র ও টাকা লুটের ঘটনায় যৌথ অভিযানে কেএনএফ সংগঠনটির সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার অভিযোগে ১৯ জন নারী এবং ৪৪ জন পুরুষ সহ ৬৩ জনকে আটক করে যৌথ বাহিনী।যারা বর্তমানে কারাগারে আছে।

আরও খবর

Sponsered content

Powered by