দেশজুড়ে

যোগাযোগ করা যায়নি অপহরণকারীদের সঙ্গে, হয়নি মামলা

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৪ , ৭:৪৫:২৭ প্রিন্ট সংস্করণ

যোগাযোগ করা যায়নি অপহরণকারীদের সঙ্গে, হয়নি মামলা

বান্দরবানে স্মরণকালের ভয়াবহ ব্যাংক ডাকাতির ঘটনায় রুমা উপজেলায় সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিন কে অপহরণের ৪৮ ঘণ্টা পরেও উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এদিকে ঘটনার পর হতেই তাকে উদ্ধারে মাঠে নেমেছে সেনাবাহিনী, পুলিশ,র‍্যাব,বিজিবি।

এছাড়াও অপরাধীদের উপর সর্বোচ্চ গোয়েন্দা নজরদারি রাখা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান বলেন পাহাড়ি সশস্ত্র সংগঠনের সন্ত্রাসীদের হামলা, অস্ত্র লুট, ,ব্যাংকের ম্যানেজার কে অপহরণের ঘটনায় এখনো থানায় কোন মামলা করা হয়নি।

এদিকে অপহৃত রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার মো. নিজাম উদ্দিন এর বড় ভাই চট্টগ্রাম কর্ণফুলী থানার এস আই মো. মিজান জানান এখনো পর্যন্ত পরিবার থেকে কোন মামলা করা হয়নি। তার সাথেও আমাদের কারো যোগাযোগ হয়নি। আমরা আমাদের ভাইকে ফেরত চাই এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ হতে আমাদের আশ্বস্ত করা হয়েছে। মামলা না করার বিষয়ে তিনি বলেন, আমরা কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা চাই না,আমরা ভাইকে সুস্থ ভাবে ফেরত চাই।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিন এর পারিবারিক সূত্রে জানা যায় কে বা কারা মোবাইল ফোনে ১৫ লাখ টাকা মুক্তি পণ দাবি করে কল করেছিলো,তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাজায় নি।

এদিকে নিরাপত্তা জনিত কারণে বান্দরবানের রুমা,থানচি ও রোয়াংছড়ি উপজেলার সোনালী ব্যাংকের সকল কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে বলে কে জানিয়েছেন সোনালী ব্যাংক বান্দরবানের,ডেপুটি জেনারেল ম্যানেজার, ওসমান গনি।

ব্যাংক ডাকাতি,অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজার এর অপহরণসহ সামগ্রিক বিষয়ে বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন ঘটনার পর উচ্চ পর্যায়ের তদন্ত টিম ঘটনাস্থলে গিয়েছে,আমরাও পরিদর্শন করেছি,তবে অপহরণকারীদের কারো সাথেই এখনো কোন যোগাযোগ করা সম্ভব হয়নি,তাদের কোন ধরনের দাবির বিষয়েও আমার জানা নেই। তিনি জানান ব্যাংক ম্যানেজারকে উদ্ধারের জন্য যৌথ বাহিনী মাঠে কাজ করছে,ইতিমধ্যে উপজলের ব্যাংকগুলোতো বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এদিকে ব্যাংক ডাকাতির ঘটনার পর আজ থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংক পরিদর্শন করেন চট্টগ্রাম রেঞ্জের পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) নূরে আলম মিনা। এসময় তিনি বলেন, লুট হওয়া অস্ত্র উদ্ধার, ও অপরাধীদের দমনে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করা হবে।

প্রসঙ্গত গত ২ এপ্রিল রুমা উপজেলায় সোনালী ব্যাংকে হামলার ঘটনায় ব্যাংকের ভোল্ট ভেঙ্গে কোন টাকা সন্ত্রাসীরা নিতে না পারলেও,ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিন কে অপহরণ করে নিয়ে যায় পরের দিন থানচি উপজেলায় দুপুর ১ টার দিকে সেনালী ব্যাংক হতে ১৫ লাখ এবং কৃষি ব্যাংক থেকে ২ লাখ পঁয়তাল্লিশ হাজার টাকা লুট করে নিয়ে যায় পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কেএনএফ এর সদস্যরা।

আরও খবর

Sponsered content

Powered by