ঢাকা

বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত সেনা প্রধান এস এম শফিউদ্দিন আহমেদের শ্রদ্ধা নিবেদন

  প্রতিনিধি ২৭ জুন ২০২১ , ৩:২৪:৫২ প্রিন্ট সংস্করণ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন নবনিযুক্ত সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি । ছবি : ভোরের দর্পণ

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর নবনিযুক্ত সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি।

শনিবার (২৬ জুন) দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনকালে চার্জিং ৯ই বেঙ্গল এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফারহান মনির (পিএসসি) এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল সেনা প্রধানকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। পরে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে তিনি ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন। এ সময় যশোর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল নূরুল আনোয়ার, মেজর জেনারেল শাকিল আহমেদ, মেজর জেনারেল খালেদ আল-মামুন, সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম উপস্থিত ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে এ সময় গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম-সেবা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইলিয়াছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মোঃ সোলায়মান বিশ্বাস, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ দেদারুল ইসলাম সহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এর আগে সেনাপ্রধান সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে আত্মোউৎসর্গকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং সেখান থেকে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় অবতরণ করেন। উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৪ জুন) গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান নবনিযুক্ত সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে র‌্যাংক ব্যাজ পড়িয়ে দেন। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত সেনা প্রধানকে ফুল দিয়ে অভিনন্দন জানান। পরে নবনিযুক্ত সেনা প্রধান মাননীয় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন জানান এবং দোয়া কামনা করেন।

আরও খবর

Sponsered content

Powered by