বাংলাদেশ

বঙ্গবন্ধু কৃষকের উন্নয়নের কথা ভাবতেন : ডেপুটি স্পিকার

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৩:২২:৪৩ প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধু কৃষকের উন্নয়নের কথা ভাবতেন : ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকের উন্নয়নের কথা ভাবতেন। কৃষকের ভাগ্য পরিবর্তনে পাবনায় তিনি নদী রক্ষা কর্মসূচি হাতে নিয়েছিলেন। ইছামতী নদীর পাড় ভাঙা রোধে এবং নদীতে গ্রামীণ পর্যটন কেন্দ্র তৈরিতে সুফলভোগীদের পরামর্শ গ্রহণ করে এগিয়ে যেতে হবে। 

সোমবার (২৫ সেপ্টেম্বর) পাবনার রত্নদ্বীপ রিসোর্টে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। পাবনা জেলায় পদ্মা নদীর বেসিন ব্যবস্থাপনা এবং সেচ ও উন্নয়ন প্রকল্পের পুনর্বাসন কাজের সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের ওপর এই মতবিনিময় কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় ইছামতি নদী প্রকল্পটির কাজ দ্রুততম সময়ে শেষ করার তাগিদ দিয়েছেন শামসুল হক টুকু। তিনি বলেন, এজন্য দীর্ঘমেয়াদী ও টেকসই পরিকল্পনা গ্রহণ করে কাজ করতে হবে। জনগণ যেন দ্রুতই এর সুফল ভোগ করতে পারে।

মতবিনিময় কর্মশালায় প্রকল্পটির গাণিতিক মডেলিং কম্পোনেন্ট বিষয়ে ডা. মো. রেজাউল হাসান এবং পরিবেশগত ও সামাজিক প্রভাব নিরূপণ বিষয়ে পানি সম্পদ প্রকৌশলী মিরাজুল হোসাইন প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এরপর  কর্মশালায় অংশগ্রহণকারীরা উম্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। 

বাপাউবো উত্তর পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, বাপাউবো মহাপরিচালক শহিদুল ইসলাম, বাপাউবোর অতিরিক্ত মহাপরিচালক মো. মনিরজ্জামান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

আরও খবর

Sponsered content

Powered by