বরিশাল

বরিশালে নৌকার প্রার্থী খায়ের আব্দুল্লাহ বিজয়ী

  প্রতিনিধি ১২ জুন ২০২৩ , ৮:০৭:৫৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ। তিনি ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি ফয়জুল করিমকে ৫৩ হাজার ৪০৭ ভোটে হারিয়েছেন।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। এরপর শুরু হয় ভোট গণনা। মোট ১২৬ কেন্দ্রের সব কটির ভোট গণনা শেষে দেখা যায় নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ পেয়েছেন ৮৭ হাজার ৭৫২ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইসলামী আন্দোলনের মুফতি ফয়জুল করিম পেয়েছেন ৩৪ হাজার ৩৪৫ ভোট।

এদিকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ২৮৯টি কেন্দ্রের মধ্যে ১৩০টির ফল প্রকাশ হয়েছে। এতে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে তালুকদার আব্দুল খালেক ৬৪ হাজার ৭৭০ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইসলামী আন্দোলনের হাতপাখার প্রার্থী মো. আব্দুল আউয়াল ২৪ হাজার ৬০ ভোট পেয়ে পিছিয়ে রয়েছেন।

এর আগে সকাল থেকে দুই সিটিতে মোটামুটি সুষ্ঠুভাবে ভোট চললেও বরিশালে দুপুরের দিকে নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলার অভিযোগ ওঠে। এতে তিনিসহ দলের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন।
এ ঘটনায় নগরের বিভিন্ন এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। হামলার খবর ছড়িয়ে পড়লে ইসলামী আন্দোলন বাংলাদেশের কয়েক ’শ নেতা-কর্মী শহরের দুটি স্থানে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। দলটি হামলা-মারধর-হয়রানি, পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেয়া, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের বাধা দেয়া, জোরপূর্বক ভোট দেয়ারও অভিযোগ করে।
এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, বরিশালের পরিবেশ দেখলাম খুব ভালো ভোট হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by