চট্টগ্রাম

বাঁশখালীতে ইসলাম ধর্ম গ্রহণ করলেন হিন্দু যুবক

  প্রতিনিধি ১৭ জুলাই ২০২৩ , ৮:১৭:২৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রামের বাঁশখালীতে সনাতন ধর্ম হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক সনাতনী যুবক। বিভিন্ন ইসলামী বই-পুস্তক পড়ে, ইসলাম ধর্মের প্রবর্তক নবী হযরত মুহাম্মদ (সা:) এর জীবনী পড়ে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ধর্মান্তরিত হয়েছেন তিনি। তার পূর্ব নাম ছিল উজ্জ্বল বিশ্বাস, বর্তমানে তার নাম মুহাম্মদ আবদুল্লাহ। হলফনামার তথ্য মোতাবেক, ‘মুহাম্মদ আব্দুল্লাহ’র গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পূর্ব বৈলগাঁও, বানীগ্রাম ২নম্বর ওয়ার্ডের মতি মহাজনের বাড়ী। তাঁর বয়স একত্রিশ বছর।’

সরকারি বিধি মোতাবেক হলফনামায় স্বাক্ষর করার মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। ইসলামী বিধি মোতাবেক ধর্মান্তরিত হয়ে নাম রেখেছেন মুহাম্মদ আব্দুল্লাহ।

হলফনামা থেকে জানা যায়, ‘ছোটবেলা থেকে আবদুল্লাহ এলাকার মুসলমান ভাই-বোনদের সাথে মিশতে শুরু করে। ক্রমে সে তাহাদের জীবনধারা এবং তাহাদের ধর্ম ইসলাম সম্পর্কে আগ্রহী হয়ে ওঠে। পবিত্র কোরআন শরীফের কিয়দাংশ অনুবাদ এবং বাংলায় হাদিস শরীফ প[ে মে ইসলাম ধর্মের প্রবর্তক নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শের প্রতি দুর্বল হয়ে পড়ে। তারপর ইসলামের শ^াশত সত্য এবং দর্শনে উদ্ধুদ্ধ হয়ে স্বেচ্ছায়, স্বজ্ঞানে পবিত্র ধর্ম ইসলাম গ্রহণ করে।

উল্লেখ্য, তিনি গতকাল রোববার (১৬ জুলাই ২৩ খ্রিঃ) সকাল ১০ টার সময় চট্টগ্রাম বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল হামিদ’র আদালতে হলফনামায় স্বাক্ষর করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। একইসঙ্গে তার পূর্বের নাম (উজ্জ্বল বিশ্বাস) পরিবর্তন করে মুহাম্মদ আব্দুল্লাহ নাম গ্রহণ করেন।

Powered by