বাংলাদেশ

বাংলাদেশে দূতাবাস চালু করছে আর্জেন্টিনা

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২২ , ৫:৪৫:৫৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

চলমান বিশ্বকাপ ফুটবলে মেসির দলের প্রতি বাংলাদেশিদের সমর্থনে কারণে বাংলাদেশে ১৯৭৮ সাল থেকে বন্ধ থাকা নিজেদের দূতাবাস পুনরায় খোলার পরিকল্পনা করছে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনা।

দক্ষিণ আটলান্টিকের বার্তা সংস্থা দ্য মেরকো প্রেসের এক প্রতিবেদনে বলা হয়, গত শনিবার এক টুইটে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো বাংলাদেশে দূতাবাস পুনরায় চালু করার পরিকল্পনার কথা জানান।

স্প্যানিশ ভাষায় করা কাফিয়েরোর ওই টুইটে তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে তার একটি ছবি জুড়ে দেন। সেখানে তিনি বলেন, গত আগস্টে আমি আব্দুল মোমেনের সঙ্গে পারমাণবিক অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তি বিষয়ক একটি সম্মেলনে বৈঠক করেছি।

একই দিনে আরেক টুইট বার্তায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, ২০২১ সালে বাংলাদেশে আর্জেন্টিনার রপ্তানির পরিমাণ ছিল ৮৭৬ মিলিয়ন মার্কিন ডলার, যা এ যাবাৎকালের সর্বোচ্চ।

এছাড়া বাংলাদেশে দূতবাস খোলার ব্যাপারে আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ও একটি বিবৃতি জারি করেছে। এতে বলা হয়, দূতাবাস এবং এর কনস্যুলার বিভাগটি পুনরায় চালু করার সঙ্গে সঙ্গে আমরা দ্বিপক্ষীয় সম্পর্কের সম্ভাবনাকে কাজে লাগাতে চাই। প্রধানত বাণিজ্যিক দিক থেকে, যা বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা আছে।

আরও খবর

Sponsered content

Powered by