আন্তর্জাতিক

বাংলাদেশ-ভারতের একাধিক প্রভাবশালীর নাম ফাঁস করলেন পি কে হালদার

  প্রতিনিধি ৫ জুলাই ২০২২ , ৪:৪৯:৫৬ প্রিন্ট সংস্করণ

পি কে হালদারকে আদালতে নিয়ে যাচ্ছে কলকাতা পুলিশ। ছবি: সংগৃহীত

ভোরের দর্পণ ডেস্ক:

বাংলাদেশ থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালানো পি কে হালদার ও তার সহযোগীরা জেরার মুখে বাংলাদেশ ও ভারতের একাধিক প্রভাবশালী ব্যক্তি তাদের সাথে জড়িত ছিলেন বলে জানিয়েছেন।

ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আইনজীবী অরিজিত চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করে বলেছেন, তাদের নামও চার্জশিটে উল্লেখ করা হবে।

তিনি জানান, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এই চার্জশিট আদালতে পেশ করা হবে এবং তা ২০ জুলাই পেশ করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পি কে হালদার ও তার সহযোগীদের নামে ১৯৮৮ সালের দুর্নীতি দমন আইন এবং ২০০২–এর প্রিভেনশন অব মানি লন্ডারিং আইনে মামলা করা হয়েছে। আর তাদেরকে আবার ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

উল্লেখ, গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলা থেকে পি কে হালদারকে গ্রেপ্তার করে ভারতের আর্থিক দুর্নীতিসংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তারা পি কে হালদারের পাঁচ সহযোগীকেও গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের আগে রাজ্যের বিভিন্ন স্থানে পি কে হালদারের প্রাসাদসম বাড়িসহ অনেক সম্পদের সন্ধান পায় ইডি।

গত ৭ জুন ইডি আদালতকে জানায়, পশ্চিমবঙ্গসহ ভারতের বিভিন্ন এলাকায় পি কে হালদারসহ তার সহযোগীদের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্টের সন্ধান পেয়েছে তারা। পি কে হালদার ও তার সহযোগীদের ৩০০ কোটি টাকার সম্পদ পাওয়ার কথাও আদালতকে জানিয়েছে ইডি।

আরও খবর

Sponsered content

Powered by