দেশজুড়ে

বাগেরহাটে মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:৫১:২০ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে সংবাদ সম্মেলন

বাগেরহাটে মানসিক স্বাস্থ্য সমস্যায় আক্রান্ত ব্যক্তির স্বাস্থ্যসেবা প্রধান ,মর্যাদা সুরক্ষা সম্পত্তির অধিকার ও পুনর্বাসন এবং সার্বিক কল্যাণ নিশ্চিতকরণের লক্ষ্যে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ,,এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ,, বাগেরহাট এরিয়া অফিস।

বুধবার (১৪ ফেব্রুয়ারি ) সকালে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের জেলা সমন্বয়কারী এহেসানুল হক এহসান সাংবাদিক সম্মেলনে বলেন, মানসিক স্বাস্থ্য আইন ২০১৮ এর ৫ নম্বর ধারা অনুযায়ী বাগেরহাট জেলায় নিম্ন বর্ণিত জেলা মানসিক স্বাস্থ্য রিভিউ ও মনিটরিং কমিটি গঠন করা হয়েছে, জেলা প্রশাসককে সভাপতি ও সিভিল সার্জন কে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট কমিটির পরিচিতি করার জন্য এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবার জেলা এরিয়ার আয়োজনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব তথ্য উপস্থাপন করেন।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন মানসিক স্বাস্থ্য ভারসাম্যহীন জনগোষ্ঠীর সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে অত্র কমিটি বাগেরহাট জেলায় কার্যক্রম পরিচালনা করবেন,বলে তিনি এসব কথা সাংবাদিকদের মাঝে তুলে ধরেন। সংবাদ সম্মেলনে তিনি জানান এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ,বাগেরহাট জেলায় মানসিক স্বাস্থ্য ও প্রতিবন্ধীদের মান উন্নয়নে প্রায় পাঁচ শতাধিক জনগোষ্ঠীকে এসব সেবা প্রদান করে আসছেন ।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংকল্প প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মো. হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ ফিরোজ হাওলাদার, মেন্টাল হেলথ নেটওয়ার্ক ফোরামের সাধারণ সম্পাদক শেখ আসাদুজ্জামান।

আরও খবর

Sponsered content

Powered by