দেশজুড়ে

বাগেরহাট-৪ আসনে নির্বাচন বর্জন করেছে স্বতন্ত্র প্রার্থী

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৪ , ৩:৪৯:০৬ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট-৪ আসনে নির্বাচন বর্জন করেছে স্বতন্ত্র প্রার্থী

দুপুর ১টায় নির্বাচন বর্জন করলেন বাগেরহাট-৪ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এম আর জামিল হোসাইন। শরণখোলার একটি কেন্দ্র থেকে তার এজেন্টকে মারধর করে বের করে দেয়ার অভিযোগে তিনি নির্বাচন বর্জন করেছেন বলে জানান।
স্বতন্ত্র প্রার্থী এম আর জামিল হোসাইন দুপুর ১ টার দিকে রিটার্নিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ করে বলেন, শরণখোলার রায়েন্দা ইউনিয়নের কদমতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট চলাকালীন সময় নৌকার সমর্থকরা তার এজেন্টকে মারধর করে বের করে দিয়েছে।

এ ছাড়া বিভিন্ন কেন্দ্রে জাল ভোট, কর্মীদের মারধর ও হুমকি দেয়ার অভিযোগ করেন তিনি। একারনে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন বলে জানান জামিল। এব্যপারে সহকারী রির্টাানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম বলেন, তার এজেন্ট বের দেয়ার অভিযোগ দেয়ার পর সাথে সাথে একজন নির্বাহী ম্যাজিট্রেট পাঠান এবং তিনি নিজে গিয়েও খোজ খবর নিয়ে এর কোন সত্যতা পাননি। পরে তিনি তার হোয়াটসআপে রিটানিং কর্মকর্তা বরাররে দেয়া একটি অভিযোগ লিখে নির্বাচন থেকে সরে দাড়ানোর কথা জানান।

কদমতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আব্দুল হাই বলেন, প্রার্থী জামিল হোসাইন প্রথমে সাত জন এজেন্টের তালিকা দিয়ে যান। কিন্তু তারা কেউ না আসায় বিষয়টি প্রার্থীকে জানানো হয়। পরে তিনি নিজে এসে তার এজেন্টকে ফোন দিয়ে না পেয়ে নতুন তিন জনের নাম দিয়ে যান। তারা কিছুক্ষন থাকার পরে ভোট বর্জনের কথা শুনে ওই তিনজনও পরে নিজ ইচ্ছায় চলে যান।

শরণখোলা উপজেলা আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব রফিকুল ইসলাম কালাম বলেন, শরণখোলার ৩৩ কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। স্বতন্ত্র প্রার্থী জামিল হোসাইনের সব কেন্দ্রে এজেন্ট দেয়ার সক্ষমতা নেই। তাছাড়া তিনি নির্বাচনে জামানত হারাবেন বুঝতে পেরে এখন নাটক শুরু করছেন।

এছাড়া নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তিনি বিএনপি-জামায়াতের সাথে যোগসাজসে ফন্ধি ফিকির করছেন।
এব্যাপারে কথা বলার জন্য সাংবাদিকরা একাধিকভাবে মোবাইলে ফোন দিলেও জামিল হোসাইন রিসিভ করেননি।

আরও খবর

Sponsered content

Powered by