বিনোদন

‘বাজার গরম’ গানটি গরম করেছে নেটদুনিয়াও

  প্রতিনিধি ২১ আগস্ট ২০২৩ , ৫:৩৫:২৭ প্রিন্ট সংস্করণ

ব্যবসার অভিজ্ঞতা ও হতাশা গল্প র‌্যাপ গানে সবার সামনে তুলে ধরেন নারায়ণগঞ্জের হার্ডওয়্যার ব্যবসায়ী আলী হাসান। গেল বছর ঠিক আগস্টে প্রকাশ হয় তার ‘ব্যবসার পরিস্থিতি’ শিরোনামের গানটি। যা প্রকাশের মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় নেটদুনিয়ায়। এবারও ব্যতিক্রম হয়নি নতুন গানে। মাত্র চারদিনে আলী হাসানের ‘বাজার গরম’ গানটি দেখেছে ২৭ লাখের বেশি দর্শক। গানের কথাগুলো নিয়ে হচ্ছে ফেসবুক রিলস ও টিকটক।

‘বাজার গরম’ গানে আলী হাসানের পাশাপাশি অংশ নিয়েছে তার র‌্যাপার বন্ধুরা। ভিডিওতে দেখা গেছে তার চার বছর বয়সী ছেলে তাওহীদকেও। এবারের গানটিও প্রকাশ হয়েছে জি সিরিজের ব্যানারে।

গানটি ঘিরে ইতিমধ্যেই মন্তব্য পরেছে ১০ হাজারের বেশি। আর লাইকের সংখ্যা ২ লাখ ১১ হাজার। মন্তব্যে একটা কথা মিলে যায়, গানটি বলে দিচ্ছে বর্তমান বাজার পরিস্থির কথা ও দ্রব্য মূল্যের উর্ধ্বগতির ফলে সাধারণ মানুষের অবস্থা।

বাজার গরম গানটি নিয়ে আলী হাসান বলেন, ‘ব্যবসার পরিস্থিতি গানের পর সবাই চাচ্ছিল পুরো টিম মিলে একটা গান করি। আমারও ইচ্ছা ছিল। তবে এতজন শিল্পী মিলে একটি গান গাইতে হলে ভালো কনসেপ্ট লাগে, আইডিয়া লাগে। সাত মাস আগে বাজার পরিস্থিতি নিয়ে গানটির পরিকল্পনা করি। অনেক দিন ধরেই লক্ষ করছিলাম, বাজারে গিয়ে সবার নাজেহাল অবস্থা। প্রয়োজনীয় সব জিনিস কেনার আগেই টাকা শেষ হয়ে যায়। এমন পরিস্থিতিতে মধ্যবিত্তরা বেশ বিপাকে আছে। সরকার চেষ্টা করেও বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না অসাধু ব্যবসায়ীদের কারণে। এসব সিন্ডিকেটের প্রতিবাদ জানাতেই এবারের গানটি করা।’

সবার ভালোবাসায় মুগ্ধ আলী হাসান। ‘বাজার গরম’ সবার মন জয় করেছে- এ কারণে নিজেদের কষ্ট স্বার্থক হয়েছে বলেও মনে করেন র‌্যাপ গানের এই শিল্পী। শ্রোতাদের সেই ভালোবাসা থেকে নতুন গান প্রকাশের ঘোষণাও দিয়েছেন তিনি। খুব শিগগিরই প্রকাশ হবে তাদের পরবর্তী গান ‘নানা-নাতি’।

Powered by