বাংলাদেশ

বাদশার কান্নায় এক কানাডাপ্রবাসীর সাড়া!

  প্রতিনিধি ১৮ আগস্ট ২০২০ , ৪:৪৮:৩৭ প্রিন্ট সংস্করণ

বাদশার কান্নায় এক কানাডাপ্রবাসীর সাড়া!
বাদশার কান্নায় এক কানাডাপ্রবাসীর সাড়া!

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই হাত হারানো যুবক বাদশা মিয়ার চোখের জল হৃদয় ছুঁয়েছে সুদূর কানাডায় বসবাসরত এক বাংলাদেশির। সেজন্য অস্ত্রোপচারের মাধ্যমে কৃত্রিম দুটি হাত প্রতিস্থাপন করিয়ে বাদশা মিয়ার মুখে হাসি ফিরিয়ে দিতে চান তিনি। বাদশা যেন আবার কর্মক্ষম হতে পারেন, নিজ হাতে খেতে ও পোশাক পরতে পারেন, সে লক্ষ্যে কৃত্রিম হাত ক্রয় ও প্রতিস্থাপনে অস্ত্রোপচারের সব খরচ একাই বহন করবেন ওই প্রবাসী।
ভিডিওতে বাদশার মর্মস্পর্শী দুর্ঘটনার বর্ণনা শুনে সেই বাংলাদেশি এই মানবিক উদ্যোগ নিয়েছেন। এরই অংশ হিসেবে প্রখ্যাত প্লাস্টিক সার্জন ডা. সামন্ত লাল সেনের সঙ্গে বাদশার বড় ভাই মোহাম্মদ আলীর যোগাযোগ করিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার সকালে ডা. সামন্ত লাল সেন বলেন, অপেক্ষাকৃত তরুণ বয়সী বাদশা যেন কর্মক্ষম হয়ে উঠতে পারেন, সেজন্য তার দুটি কৃত্রিম হাত প্রতিস্থাপনের উদ্যোগ নিয়েছেন ওই কানাডাপ্রবাসী। তিনি আমার সঙ্গে বাদশার ভাইয়ের যোগাযোগ করিয়েছেন। হৃদয়বান এ মানুষটি অস্ত্রোপচারের সব খরচ বহন করবেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, কৃত্রিম হাত দুই ধরনের হয়। একটি মেকানিক্যাল, যা দিয়ে কাজ করা যায়। আরেকটি আর্টিফিসিয়াল, সেটি দিয়ে কোনো কাজ করা যায় না। আমার ব্যক্তিগত অভিমত বাদশা মিয়ার অস্ত্রোপচারের মাধ্যমে একটি মেকানিক্যাল ও আরেকটি আর্টিফিসিয়াল হাত লাগিয়ে দিলে ভালো হবে।

আরও খবর

Sponsered content

Powered by