বাংলাদেশ

৩৮ ঘণ্টায় ২১ যানবাহনে দুর্বৃত্তদের অগ্নিসংযোগ

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২৩ , ৭:৫৬:৩৭ প্রিন্ট সংস্করণ

৩৮ ঘণ্টায় ২১ যানবাহনে দুর্বৃত্তদের অগ্নিসংযোগ

দ্বিতীয় দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের ৩৮ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে ২১টি যানবাহনে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

রোববার (৫ নভেম্বর) ভোর ৪টা থেকে সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যা ৬টা (অবরোধের ৩৮ ঘণ্টা) পর্যন্ত এই অগ্নিসংযোগ ঘটায় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকা সিটিতে ১২টি, ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর, নারায়ণগঞ্জ) ৪টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা, পটিয়া) ৪টি, রাজশাহী বিভাগে (বগুড়া) ১টি আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় ১৫টি বাস, ২টি ট্রাক, ১টি প্রাইভেটকার, ১টি সিএনজি, ১টি লেগুনা পুড়ে যায়।

এই ২১টি অগ্নিকাণ্ড নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ৪১টি ইউনিট ও ২৪২ জন জনবল কাজ করে।

তিনি বলেন, পরিসংখ্যান বিশ্লেষণ করা দেখা গেছে, দিনের বেলা থেকে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। এই ২ দিনে মোট ২১টি আগুনের মধ্যে সন্ধ্যা রোববার ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ১৬ টি আগুনের ঘটনা ঘটে এবং বাকি ৫টি দিনের অন্যান্য সময় সংঘটিত হয়েছে।

এদিকে ২৮ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা কর্তৃক মোট ১১০টি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এরমধ্যে ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯ টি, ৩০ অক্টোবর ১টি, ৩১ অক্টোবর ১১টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর ৭টি, ৪ নভেম্বর ৬টি, ৫ নভেম্বর ১৩টি, ৬ নভেম্বর ১০টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আরও খবর

Sponsered content

Powered by