দেশজুড়ে

বান্দরবানে পালিত হচ্ছে খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব বড়দিন

  প্রতিনিধি ২৫ ডিসেম্বর ২০২৩ , ৩:০৮:৪৭ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে পালিত হচ্ছে খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব বড়দিন

নানা আয়োজনে বান্দরবানে পালিত হচ্ছে খ্রিষ্টান ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ বড়দিন। বড়দিন উপলক্ষে সকাল থেকে খ্রিস্টান ধর্মালম্বীরা মেতে ওঠেছে নানা উৎসবে।

২৫ ডিসেম্বর রাত ১২টা ১মিনিটে প্রার্থনার মধ্য দিয়ে খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। বড়দিন উপলক্ষে সকাল থেকে জেলা সদরে ব্যাপটিষ্ট গীর্জা ও ফাতেমা রাণী ক্যাথলিক গীর্জায় আয়োজন করা হয় সমবেত প্রার্থনার। 

খ্রিষ্টান ধর্মালম্বী শিশু-নারী ও পুরুষেরা সমবেত প্রার্থনায় মিলিত হয়ে গোটা মানবজাতির আগামী দিনের মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করে, প্রার্থনায় আত্মশুদ্ধি মধ্য দিয়ে নতুন বছরের সুখ শান্তির প্রত্যাশা করে । 

খ্রিষ্ট ভক্তরা এসময় যীশুর পথ নির্দেশনা অনুযায়ী সকলকে একসাথে সুন্দরভাবে পৃথিবীতে বসবাসের আহবান জানান। সমবেত প্রার্থনা শেষে সকলে মিলিত হয়ে যীশুর আরাধনায় সমবেত সংগীত পরিবেশন করে।

এসময় সমবেত প্রার্থনা পরিচালনা করেন ফাতেমা রাণী ক্যাথলিক গীর্জার পুরোহিত ফাদার সুমন পিটার কস্তা, সিএসসি।

ফাদার সুমন পিটার কস্তা, সিএসসি ঢাকা পোস্ট কে  বলেন এই জগত যখন পাপে পরিপূর্ণ তখন ইশ্বর মানব বেশে জন্মগ্রহণ করে জগতে এসেছেন,আমাদের সাথে ছিলেন, আমাদের সংঙ্গে বাস করেন।প্রার্থনার মধ্য দিয়ে আমরা প্রকাশ করছি ইশ্বর যে ভাবে জগতকে ভালোবেসেছেন যে শিক্ষা দিয়েছেন সেই শিক্ষার মধ্য দিয়ে যেনো আমরা সকলকে ভালোবাসতে পারি একসাথে পথ চলতে পারি।

আরও খবর

Sponsered content

Powered by