ঢাকা

বারি উদ্ভাবিত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উপযোগী ফসলের আধুনিক উৎপাদন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ

  প্রতিনিধি ৬ জুন ২০২১ , ৫:২৮:২৩ প্রিন্ট সংস্করণ

গাজীপুর প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর উদ্যোগে ‘গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন ও দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের পরিবেশ প্রতিবেশ উপযোগী গবেষণা কার্যক্রম জোরদারকরণের মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্প’ এর অর্থায়নে ০৬-১০ জুন ২০২১ পর্যন্ত ০৫ দিন ব্যাপী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কৃষি বিজ্ঞানীদের জন্য বারি উদ্ভাবিত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উপযোগী ফসলের আধুনিক উৎপাদন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ এর উদ্বোধনী করা হয়।

গতকাল রবিবার বিএআরআই এর সেমিনার কক্ষে মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম জুম প্লাটফরমে প্রশিক্ষণটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

বিশেষ অতিথি ছিলেন বিএআরআই-এর পরিচালক (সেবা ও সরবরাহ) ড. এস. এম. শরিফুজ্জামান, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. কামরুল হাসান ও পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রকল্পের পরিচালক ড. এম এম কামরুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএআরআই এর পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম। প্রশিক্ষণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাঠ পর্যারের কর্মকর্তা ও কৃষি বিজ্ঞানীরা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন জাত ও প্রযুক্তি সমূহের উপর তাত্ত্বিক ও ব্যবহারিক বিষয়ের উপর প্রশিক্ষণ দেয়া হয়। এসময় বিএআরআই এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তাসহ প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর বিজ্ঞানীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by