বাংলাদেশ

বিএনপির আমও যাবে ছালাও যাবে : ওবায়দুল কাদের

  প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০২৩ , ৩:০৭:৩৬ প্রিন্ট সংস্করণ

বিএনপির আমও যাবে ছালাও যাবে : ওবায়দুল কাদের

বিএনপির অসহযোগ আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন করতে গিয়ে বিএনপির আমও যাবে ছালাও যাবে। তারা বলছে অসহযোগ আন্দোলন করবে, কিন্তু তাদের মনে রাখতে হবে— ট্যাক্স না দিলে জেলে যেতে হবে, বিল না দিলে শাস্তি হবে, বিদ্যুৎ বিল না দিলে লাইন কাটা যাবে, পানির বিল না দিলে পানি বন্ধ হয়ে যাবে।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অসহযোগ আন্দোলন করবেন? ব্যাংকের সঙ্গে লেনদেন করতে দলের লোকদের নিষেধ করছেন? আপনাদের অনেকেই অনেক আগে আঙ্গুল ফুলে অনেকেই তো কলা গাছ হয়ে গেছে। এদের অনেকেরই ব্যাংকের সঙ্গে নিয়মিত লেনদেন আছে। তারা তারেক রহমানের ডাক শুনতে আন্দোলনে গেলে তাদের নিজেদেরই সব যাবে। সুতরাং তারেকের ডাকে তারা সাড়া দেবে, এটা মনে করার কোনো কারণ নেই।

তিনি বলেন, আমি আবারও বলি, বিদেশে বসে রিমোট কন্ট্রোলিংয়ে এই যে উদ্ভট আন্দোলনের ডাক দিচ্ছেন, নিজেও সেখানে সশরীরে উপস্থিত নেই। সাহস থাকলে দেশে আসবেন। আপনাদের মোকাবিলা হবে রাজপথে। আন্দোলন করুন।

কাদের বলেন, আপনারা রিজভীকে আন্দোলনে ছেড়ে দিয়েছেন, আজকে শুনলাম তিনি কুয়াশার মধ্যে পেছনে ১০ থেকে ১২ জন নিয়ে মিছিল করছে। নিজস্ব উপায়ে ভিডিও করছে, এরপর সেগুলো টেলিভিশনে পাঠায়, ফেসবুকে প্রচার করে। এটা কি কোনো আন্দোলন? তারেক রহমান, বিদেশে বসে রিমোট কন্ট্রোলে আন্দোলনের ডাক দিলে খোমেনি স্টাইলে আন্দোলন হয়ে যাবে এটা ভাবার সুযোগ নেই।

আরও খবর

Sponsered content

Powered by