বাংলাদেশ

বিএনপি কখনোই চায়নি বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হোক: প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ২৭ জুন ২০২১ , ২:৫৪:৩৭ প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

ভোরের দর্পণ ডেস্ক:

আওয়ামী লীগ সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের কাছে সার পৌঁছে দিচ্ছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, কৃষি বাঁচাতে সব ধরনের পদক্ষেপ নিচ্ছে সরকার। অথচ বিএনপি সরকারের আমলে সারের দাবিতে আন্দোলন করে কৃষককে গুলি খেতে হয়েছে। বিএনপি কখনোই চায়নি বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হোক।

তিনি বলেন, কৃষিতে প্রযুক্তির ছোঁয়া। যা বদলে দিচ্ছে কৃষির আদল। হচ্ছে বাণিজ্যিকীকরন। অপ্রচলিত কৃষিপণ্যেও এসেছে সাফল্য। গেল কয়েক বছরে কৃষিতে বেড়েছে নারীর অংশগ্রহণও। বেড়েছে গবেষণা। ফলে খাদ্যে আজ স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ। কৃষির এমন প্রসারে যাদের অবদান এমন ৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেয়া হল বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার।

রবিবার(২৭ জুন) ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী। আয়োজনের শুরুতে, সরকারপ্রধানের পক্ষে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক তুলে দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

পরে কৃষি বিষয়ক দুটি বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সারের দাবিতে আন্দোলনরত কৃষকদের ওপর গুলি পর্যন্ত চালিয়েছিল বিএনপি সরকার। আওয়ামী ক্ষমতায় এসে গবেষণায় জোর দেয়ায় খাদ্যের পাশাপাশি পুষ্টিতে সক্ষমতা অর্জন করছে সরকার।

করেনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে সতর্ক থাকার আহবান জানান  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও খবর

Sponsered content

Powered by