দেশজুড়ে

বিজয়নগরে আজ শুরু হচ্ছে ৫৭টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব

  প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২৩ , ৫:৫১:৪৯ প্রিন্ট সংস্করণ

বিজয়নগরে আজ শুরু হচ্ছে ৫৭টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব

বিজয়নগরে হিন্দু তথা স্বনাতন ধর্মালম্বীদের শারদীয় দূর্গা উৎসব আজ থেকে শুরু হচ্ছে। বছর ঘুরে আবারো হিন্দু তথা স্বনাতন ধর্মাবলম্বীদের প্রাণের শারদীয় দূর্গা পূজার আগমনের সুবাতাসে উল্লাসে মেতে উঠছে। সনাতন ধর্মাবলম্বীদের সর্বাপেক্ষা বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হচ্ছে আজ।

এ বছর বিজয়নগরে বুধন্তি ইউনিয়নে ১৪টি পূজা মন্ডপ, চান্দুরায় ১৭টি, ইছাপুরা ৭টি, হরষপুর ১০টি, পাহাড়পুর ১টি, চম্পকনগর ২টি, বিষ্ণুপুর ১টি, পত্তন ২টি, সিঙ্গারবিল ২টি, চর ইসলামপুর ইউনিয়নে ১টি, উপজেলায়, সর্বমোট ৫৭টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।
পূজা নিরাপত্তা জোরদারের জন্য স্থায়ীভাবে প্রতিটি পূজামণ্ডপে গ্রাম পুলিশ সার্বক্ষণিক উপস্থিত থাকবে। পুলিশের মোবাইল ঠিম,আনসার ও ভিডিপি মোবাইল ঠিম সার্বক্ষণিক টহলের জন্য নিয়োগ দেয়া হয়েছে। একই সাথে পূজা চলাকালীন সময়ে ঝুকিপূর্ণ স্থানগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়মিত টহল অব্যাহত রাখবেন বলে জানান।

এই উৎসব উপলক্ষে, গত ১৮ই অক্টোবর সকাল ১০ঘটিকায় বিভিন্ন স্কুলের স্কাউট দলে সমন্বয়ে ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে উপজেলার চান্দুরা ডাকবাংলায় হাইওয়ে রাস্তার কিনারায় দাঙ্গা বিরোধী সমাবেশ করেন। উক্ত সমাবেশে প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক, মোঃ শাহগীর আলম উপস্থিত হয়ে স্কুলের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, সুষ্ঠ সমাজ ব্যবস্থা গড়তে হলে দাঙ্গা পরিহার করতে হবে। এই ঐতিহ্যকে পরিহার করতে হবে। দাঙ্গা কোন জাতির সমাধানের পথ হতে পারে না। তখন বক্তব্য শেষে বেলা ১১ঘটিকায় উপজেলা চত্বরে সামাজিক সম্প্রীতি সমাবেশেও তিনি সহ বিশেষ অতিথিগণ বক্তব্যে বলেন, দুর্গোৎসবে দুষ্কৃতিকারীরা কোনভাবেই যাতে, তাদের চাহনির প্রতিফলন ঘটাতে না পারে, খেয়াল রাখতে হবে।

যদি কেউ এমন ঘৃণ্য পরিকল্পনা করে, অবশ্যই আইনের আওতায় আসবে এবং পরিনাম ভালো হবে না। আমরা কোনভাবেই বিশৃঙ্খলা চাইনা। যদি কোন সময় ছোটখাটো ঘটনা ঘটেও, আমরা ওটাকে গুজবে পরিণত করিবনা। একে অপরকে সহযোগিতার হাত বাড়িয়ে ভ্রাতিত্ব বন্ধন সৃষ্টি করে, আমাদের দেশটাকে শান্তিপ্রিয় দেশে পরিণত করব।

বিজয়নগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কার্তিক চৌধুরী জানিয়েছে, আজ শুক্রবার থেকে উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে শুরু হচ্ছে আমাদের ধর্মীয় সর্বোচ্চ উৎসব শারদীয় দুর্গা পূজা। এ বছরও বিজয়নগর উপজেলায় ৫৭ টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। আশা করছি আইনশৃঙ্খলা বাহিনী ও সবার সহযোগিতায় নির্বিঘ্নে উপজেলার প্রতিটি পূজা মণ্ডপে পূজা সমাপ্ত করতে পারব। উপজেলায় শান্তিপূর্ণভাবে উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে শারদীয় দুর্গা উৎসব উদযাপনের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু আহমেদ জানান, শারদীয় দুর্গা পূজা উপলক্ষে থানা পুলিশের পক্ষ থেকে উৎসব চলাকালীন সময়ে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। শারদীয় দুর্গা পূজা যাতে শান্তিপূর্ণ পরিবেশে হয় তার সমস্থ ব্যবস্থা নেয়া হয়েছে।
বিজয়নগর উপজেলার নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহাম্মদ বলেন, এবার এই উপজেলায় মোট ৫৭টি পূজা মণ্ডপে শারদীয় দূর্গা পূজা উদযাপন হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পূজা সুন্দর পরিবেশে উদযাপন করার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হয়েছে এবং ইতিমধ্যে আমি পূজা উদযাপন কমিটির সাথে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ নিয়ে বৈঠক করে সব ধরনের নির্দেশনা দিয়েছি যাতে সুস্থ ও সুন্দর পরিবেশে শারদীয়া দূর্গা উদযাপন হয়।

আরও খবর

Sponsered content

Powered by