দেশজুড়ে

বিজয়নগরে রাস্তা বন্দি অবস্থায় প্রায় ১০-১২টি পরিবার

  প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০২৪ , ৫:৫২:৪৮ প্রিন্ট সংস্করণ

বিজয়নগরে রাস্তা বন্দি অবস্থায় প্রায় ১০-১২টি পরিবার

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার ২নং চন্দুরা ইউনিয়নে সাতগাঁও গ্রামের উত্তর পাড়ার মদসর আলী বাড়ির প্রায় ১০/১২ টি পরিবার গত ২০শে জানুয়ারি শনিবার সকাল থেকে বন্দি অবস্থায় আছেন।

জানা যায়, সাতগাঁও উত্তরপাড়ার মৃত মদরসর আলীর ৫ ছেলে ও ৪ মেয়ে বিদ্যমান রেখে মৃত্যুবরণ করেন। ২ মেয়েকে পাশের বাড়িতে, ১জন ইউনিয়নের মিরপুর গ্রামে ও ৪র্থ জন উপজেলা ধিতপুরা গ্রামে বিবাহ দেন। এবং পাঁচ ভাইয়ের মধ্যে দুই ভাই মৃত্যু বরণ করেন। বোনদের দাবি ইসলামের শরীআ মতে বাবার সম্পত্তির ভাগ পাবে। এরই জের ধরে ভাইদেরকে সম্মুখে আনতে এই পথ অবলম্বন করে রাস্তায় কাটা দিয়ে বন্ধ করে রেখেছে।

এদিকে ভুক্তভোগী পরিবারের রহমত আলী বলেন, আমাদের সাথে কোন সমস্যা তাদের নেই। তবে তারা নিজেদের ভাই-বোনদের সমস্যার কারণে শতবর্ষ পুরানা রাস্তা বন্ধ করে আমাদের অনেকগুলা পরিবার বন্দী অবস্থায় রেখেছে। আমাদের ছেলেমেয়েরা স্কুল কলেজে যাইতে পারছে না। এমনকি আমার হাটে বাজারে যাইতে কোন না কোন বাড়ির উপর দিয়ে যাইতে হচ্ছে।

মদসর আলীর নাতি রিপন মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের নানার জায়গাতে একটু সমস্যা আছে। আমারা বেড়া দিয়েছি যাতে তারা সালিশে এসে এসব সমস্যা সমাধান করেন। তবে আমরা অন্য কোন পরিবারকে বন্ধ করিনি। তবে যারা বাহ্যিক দৃষ্টিতে বন্ধ আছে, তাদের রাস্তা এদিকে নাই। যাদের সাথে আমাদের এই সমস্যা তারা চেয়ারম্যান সাহেবের কাছে গেলে সমস্যা সমাধান হয়ে যেত।

চান্দুরা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার বিল্লাল মিয়া বলেন, আমি খবর পেয়ে গিয়ে দেখলাম সত্যিই রাস্তার মধ্যে বেড়া দিয়ে বন্ধ করে রেখেছে। এখানে প্রায় অনেকগুলো পরিবার বসবাস। তবে ভুক্তভোগীদেরকে আমি বলেছি বেড়া উঠানোর জন্য অথবা থানায় অভিযোগ করার জন্য।

২নং চান্দুরা ইউনিয়ন চেয়ারম্যান এ এম শামিউল হক চৌধুরী বলেন, মদচর আলীর দুই ছেলে, যারা এই সমস্যায় সম্পৃক্ত, তারা আমার কাছে আসতে রাজি নন। তারা আসলে এই সমস্যা সমাধান হয়ে যেত।

এ বিষয়ে বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মো: আসাদুল ইসলাম বলেন, এখন পর্যন্ত আমার কাছে কেউ অভিযোগ নিয়ে আসেনি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

আরও খবর

Sponsered content

Powered by