দেশজুড়ে

বিজয়নগরে সরকারি খাল উদ্ধারে মানববন্ধন

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৪ , ৭:৪০:৫০ প্রিন্ট সংস্করণ

বিজয়নগরে সরকারি খাল উদ্ধারে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলা ইছাপুরা ইউনিয়নের সরকারি খাল উদ্ধার করে জনস্বার্থে ও কৃষকের সুবিধার্থে রাস্তা নির্মাণে বাধাপ্রদানকারী ইছাপুরা ইউনিয়নের রাস্তার বিপক্ষে অবস্থান ও অভিযোগকারী আ:রহমান ও তার সহযোগী সহ গত ২৪শে জানুয়ারি বুধবার মানববন্ধন এর প্রতিবাদে ২৫শে জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১ঘটিকায় মির্জাপুর মোড়ে প্রায় হাজারো লোকের প্রতিবাদে ও জনস্বার্থের রাস্তা নির্মাণের পক্ষে কতিপয় ব্যক্তির বিরুদ্ধে মানববন্ধন করা হয়।

এ সময় উপস্থিত কৃষক, কৃষানি, ছাত্র, শ্রমিকসহ বর্তমান ইছাপুরা ইউনিয়ন চেয়ারম্যান মানববন্ধনে বলেন, মির্জাপুর মোড় হতে দলেরবিল পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সরকারি খাল ছিল। সে খাল কতিপয় ব্যক্তির দখলে থাকায়, আমরা সকলে মিলে এই বিল দিয়ে জনস্বার্থে খালটি খনন করে কৃষকের স্বার্থে রাস্তা নির্মাণের পদক্ষেপ নেই।

এই কাজে কিছু বিপরীতমুখী জনস্বার্থ বিরোধী লোক কারো ইন্ধনে, বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগসহ মানববন্ধন করে বাধা প্রদান করেন। আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আবেদন জানাই। এই রাস্তা হাজারো কৃষকের উপকার হবে ও আমাদের অবহেলিত জনসাধারণের উপজেলায় চলাচলের সুবিধা হবে।

এই রাস্তা ব্যক্তিগত কোনো স্বার্থের জন্য করা হয়নি। যেসব লোকে এই বাধা প্রদান করে আসছে তাদের প্রতি আমরা ঘৃণা জানাই। এই রাস্তাটি হলে কৃষকরা ঠিকভাবে তাদের কৃষি উপকরণ ও ধান কাটা সহ বিভিন্ন মেশিনাদি সহজে স্থানান্তর করিতে পারিবে।

উপস্থিত মানববন্ধনে অংশগ্রহণকারী মির্জাপুর মোড় থেকে প্রতিবাদী কণ্ঠে উপজেলা প্রশাসনিক ভবনের সামনে প্রতিবাদ শেষ করেন।

আরও খবর

Sponsered content

Powered by