চট্টগ্রাম

বিজয় দিবস উদযাপনে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২৩ , ৪:৩০:৪১ প্রিন্ট সংস্করণ

বিজয় দিবস উদযাপনে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। দিনের প্রথম প্রহরে ১২ টা ০১ মিনিটে বন্দরের জল সীমানায় অবস্থিত সকল জাহাজ ও জলযান সমূহ কর্তৃক এক নাগাড়ে এক মিনিট হুইসেল বাজানো এবং বন্দর চ্যানেলে অবস্থানরত জাহাজ ও জলযান সমূহ রঙ্গিন পতাকা দ্বারা সজ্জিত করার মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এদিন সকাল সাড়ে ৬টায় চট্টগ্রাম বন্দর র্কৃপক্ষের সকল দপ্তর, ভবন, আবাসিক ভবন, চ্যানেলে অবস্থিত জলযান সমূহে, শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব/ সংসদ সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। একই সময়ে চেয়ারম্যান, চবক ও সদস্যবৃন্দ চবক রিপাবলিক ক্লাবস্থ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন এবং পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ১০টায় বন্দর চেয়ারম্যান দুঃস্থদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেন। সকাল ১১টায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টরি প্রদর্শিত হয়। উক্ত আলোচনা সভায় অতিথি বক্তা হিসেবে বন্দরের প্রাক্তন সদস্য হাদী হোসেন বাবুল, সদস্য(এএন্ডপি) মোঃ হাবিবুর রহমান (যুগ্ম-সচিব) ও পরিচালক (প্রশাসন) মোঃ মমিনুর রশীদ (উপ-সচিব) মুক্তিযুদ্ধের গুরুত্ব¡ তুলে ধরে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেন, বিজয় মানে খুশি, বিজয় মানে আনন্দ। তিনি আজকের এই আনন্দের দিনে সবাইকে বিজয়ের শুভেচ্ছা জানান। মুক্তিযোদ্ধাদের স্মরণে চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে একটি ফ্রিডম টাওয়ার নির্মাণের পরিকল্পনার কথা উল্লেখ করেন। তিনি উপস্থিত সকলকে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।

পরবর্তীতে বাদ যোহর বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল, সদস্যগণ ও বিভাগীয় প্রধানগণ ৮নং সড়কস্থ বন্দর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এতে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্নার মাগফিরাত, মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে চবক এর আওতাধীন সকল মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানরে খাবার পরিবেশন করা হয়। বিকাল সাড়ে ৩টায় শহীদ প্রকৌশলী শামসুজ্জামান স্টেডিয়ামে চবক অফিসার্স এসোসিয়েশন ও চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ এবং মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও বন্দর রিপাবলিক ক্লাবের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content

Powered by