চট্টগ্রাম

বিজয়নগরে রাস্তা নির্মাণের মেগা কর্মযজ্ঞ, উপজেলাবাসীর স্বস্তির নিঃশ্বাস

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২১ , ৮:১৮:০৩ প্রিন্ট সংস্করণ

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ

বিজয়নগর উপজেলাবাসীর দীর্ঘ দুর্ভোগ লাঘবের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার কাজের মেগা কর্মযজ্ঞ শুরু হয়েছে। একযোগে চলছে উপজেলার সবগুলো গুরুত্বপূর্ণ রাস্তার কাজ। উপজেলার রাস্তা, ইউনিয়নের রাস্তাসহ বিভিন্ন সড়কের কাজ চলমান যা শেষ হলে উপজেলা মানুষের মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফিরে আসবে। দীর্ঘ ৩/৪ বছর দূর্ভোগের পর উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ চান্দুরা-আখাউড়া রাস্তার কাজ বিরতি দিয়ে আবারও শুরু হয়েছে।

বিজয়নগর উপজেলার আরেকটি গুরুত্বপূর্ণ রাস্তা সিঙ্গারবিল বাজার থেকে চত্তরপুর ও আউলিয়া বাজার মোড় হয়ে হরষপুর দেওয়ান বাজার পর্যন্ত ১৭ কিলোমিটার রাস্তা মেরামতের কাজ চলছে। যা প্রায় ৪০ ভাগ কাজ সম্পূর্ণ হয়েছে। আশা করা যাচ্ছে খুব শীগ্রই রাস্তাগুলো সুফল উপজেলাবাসী উপভোগ করবে।

উপজেলার খুবই গুরুত্বপূর্ণ রাস্তা মির্জাপুর মোড় হতে হরষপুর পর্যন্ত সারে ৬ কিলোমিটার রাস্তার উন্নয়ন কাজে যাবতীয় নিয়মকানুন টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন কিন্তু এখন পর্যন্ত কাজে হাত দেওয়া হয়নি। এই রাস্তাটি ব্যবহারের অনুপযোগী। তবুও আশাবাদী সরকারের নির্ধারিত ঠিকাদার যতটুকু সম্ভব তাড়াতাড়ি কাজে হাত দিবে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, অন্ততপক্ষে যদি এই রাস্তার গর্তগুলো এক্সেভেটর দ্বারা উল্টিয়ে সমান করে দিতেন তাহলে অন্ততপক্ষে কিছুটা চলাচলের উপযোগী হত ও কিছুটা দুর্ভোগ কমে যেত। এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর হস্তক্ষেপে রাস্তা গুলো নির্মাণ কাজের উদ্যোগ গ্রহণ করে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর।

নির্মাণ রাস্তা গুলোর কাজ বাস্তবায়ন করছে এলজিইডি। রাস্তা গুলো নির্মাণ হলে এলাকাবাসীসহ পথচারীদের দুভোর্গ লাঘব হবে। এছাড়া বিজয়নগর উপজেলার মোড় থেকে সহেদপুর হয়ে পাহাড়পুর যাওয়ার গুরুত্বপূর্ণ রাস্তা দ্রæত গতিতে এগিয়ে চলছে। এ রাস্তাটি সম্পন্ন হলে উপজেলার সাথে সবচেয়ে বড় পাহাড়পুর ইউনিয়নবাসীর সাথে সরাসরি উপজেলার সংযোগ সৃষ্টি হবে।এছাড়া চম্পকনগর থেকে আউলিয়া বাজার সড়কের কাজ চূড়ান্ত অনুমোদনের হয়ে টেন্ডার কার্যক্রমের অপেক্ষায় রয়েছে।

আশা করা যাচ্ছে খুব শীঘ্রই কাজ শুরু হচ্ছে। বিজয়নগর উপজেলাবাসীর স্বপ্নের রাস্তা শেখ হাসিনার সড়কের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। উক্ত সড়কের উপর তিতাস নদী সহ বিভিন্ন নদীর মধ্যে তিনটি বড় সেতুর কাজ প্রায় ৬৫ ভাগ সম্পন্ন হয়েছে। আশা করা যাচ্ছে ২০২২ সালের মার্চ বা এপ্রিল মধ্যে কাজ সম্পন্ন হবে। এ রাস্তাটি সম্পন্ন হলে সম্পূর্ণ উপজেলাবাসী জেলা শহরের সাথে সরাসরি যোগাযোগ স্থাপন হবে।

বিজয়নগর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক প্রথম উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানবীর ভূঞা বলেন, আমাদের প্রিয় নেতা এমপি মহোদয়ের একান্ত প্রচেষ্টায় আমরা কাঙ্খিত বিজয়নগর উপজেলার গুরুত্বপূর্ণ কয়েকটি রাস্তার কাজ একযোগে শুরু হয়েছে।এখন উপজেলাবাসীর প্রত্যেকটি নাগরিকের দায়িত্ব সঠিকভাবে কাজ গুলো ঠিকাদার থেকে আদায় করে নেওয়া। এ ব্যাপারে বিজয়নগর উপজেলা প্রকৌশলী মোঃ আনিসুর রহমান বলেন, আমাদের সংসদ সদস্য স্যারের সার্বিক প্রচেষ্টা জনগণের অনেক আশা-আকাঙ্খার কয়েকটি রাস্তার কাজ অনুমোদন হয়েছে। আমাদের অফিসের সার্বিক তত্ত্ববধানে ও কঠোর নজরদারিতে কাজের সার্বিক মান ঠিক রেখে দ্রæত রাস্তার কাজ গুলো সম্পন্ন করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by