বাংলাদেশ

বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করছে বিএনপি: কাদের

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২১ , ৭:০৬:১৫ প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের জন্য নিউইয়র্ক সফরে আছেন। এই সফরকে কেন্দ্র করে সেখানে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদের সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি একদিকে যেমন দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, তেমনি বিদেশেও দেশের ভাবমূর্তি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

রোববার জাতীয় সংসদ ভবন এলাকার বাসভবনে ব্রিফিংকালে ওবায়দুল কাদের এ বক্তব্য দেন। কাদের বলেন, করোনা মহামারির কারণে গত ১৯ মাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফর করেননি। কিন্তু জাতীয় স্বার্থ বিবেচনা করে তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের সিদ্ধান্ত নেন। অধিবেশনে বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট আলাপ-আলোচনার সুযোগ রয়েছে বলে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত না হয়ে সরাসরি যোগ দিচ্ছেন।

জাতিসংঘ সভার গুরুত্ব অনুধাবন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান বিশ্ব পরিস্থিতিতে করোনা, জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন বিষয়ে জাতিসংঘের বৃহৎ ফোরামে বাংলাদেশের জনগণের পক্ষে কথা বলার সুযোগ হাতছাড়া করতে চাননি বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।

অপরাজনীতির কারণে বিএনপি জনগণের আস্থা হারিয়ে ফেলেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন ঘরোয়া সিরিজ বৈঠক করছে, এই বৈঠক হচ্ছে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য।

বিএনপির অতীত রাজনীতির বিষয়ে কাদের বলেন, ক্ষমতায় থাকাকালে নিষ্ঠুরতা আর রাজনৈতিক নিপীড়নের যে নজির স্থাপন করেছে বিএনপি, সেই রেকর্ড কেউ ভাঙতে পারবে না। শেখ হাসিনার সরকার গায়েবি মামলায় বিশ্বাসী নয়। কেউ অপরাধ করলে তাকে অপরাধী হিসেবেই দেখে। দেশের চলমান স্থিতিশীলতা বিনষ্টের যতই চেষ্টা করুক, কখনোই সফল হবে না। গণতন্ত্র প্রতিষ্ঠার পথে আবারও বিঘ্ন সৃষ্টি করতে নতুন নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি।

জনগণ জেগে ওঠার আগেই হঠকারী রাজনীতির জন্য বিএনপির কর্মী-সমর্থকেরা সুযোগসন্ধানী ও মতলববাজ বিএনপির নেতাদের বিরুদ্ধে জেগে উঠেছে এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, জনগণকে ধোঁকা দেওয়া অনেক আগেই স্পষ্ট হয়েছে, আর এখন স্পষ্ট হতে চলেছে নিজ দলের কর্মী-সমর্থকদের ধোঁকা দেওয়ার চাতুর্য।

আরও খবর

Sponsered content

Powered by