চট্টগ্রাম

বেকারত্ব দূরীকরণে গ্রামাঞ্চলে কারিগরি শিক্ষা চালু করার আহ্বান  ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২১ , ৪:২৩:৪৬ প্রিন্ট সংস্করণ

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি:
বেকার সমস্যা সমাধাণে গ্রামে-গঞ্জে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠায় সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরী।
গত শুক্রবার বিকেলে চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় প্রস্তাবিত ‘হাসমতেন্নেচ্ছা হাসু সাইন্স এন্ড টেকনোলজি কলেজে’র ভিত্তিপ্রস্তর পরিদর্শনে এসে একথা জানান তিনি।
তিনি বলেন, ‘দেশকে এগিয়ে নিতে হলে আগে শেকড় পোক্ত করতে হবে। স্বাধীনতাকালীন যুদ্ধের সময় আমি এই জনপদে এসেছিলাম। তখন এটি প্রত্যন্ত গ্রাম ছিল। এই গ্রামের মজুমদার বাড়ীটি স্বাধীনতার সময় মুক্তিযোদ্ধাদের সবচে বড় ক্যাম্প ছিল। যুদ্ধের শেষের দিকে এই পুরো মজুমদার বাড়ীটি পাকবাহিনী জ্বালিয়ে দেয় আর এই সত্যটা স্থানীয় জনসাধারণ ও দেশবাসির জানা জরুরি।চাঁদপুর ও লক্ষীপুর জেলার মুক্তিযোদ্ধারা তৎকালীন ক্যাম্পের ঐতিহাসিক স্মৃতিবিজড়িত এ স্থানটিকে সরকারীভাবে স্বীকৃতি দেওয়া সময়ের দাবী বলেও মন্তব্য করেন তিনি’।
এসময় তিনি এই অঞ্চলে মরহুম ড. এম এ সাত্তার ও ড. এলেন সাত্তারের এ উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে নারী শিক্ষা কার্যক্রম অনেক অবদানের কথা স্মৃতিচারণ করেন।
‘হাসমতেন্নেচ্ছা হাসু সাইন্স এন্ড টেকনোলজি কলেজে’র অন্যতম প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা শামসুল হক মজুমদারের সভাপতিত্বে ও গণস্বাস্থ্য কেন্দ্রের গনমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় এতে অতিথিরা বক্তব্য রাখেন- শাহরাস্তি উপজেলা প্রেসক্লাবের সভাপতি হুমায়ুন কবির, স্থানীয় সমাজ সেবক সেন্টু মজুমদার, গণস্বাস্থ্যের ডাঃ রৌশন জাহান পিংকি সহ অন্যান্যরা।

আরও খবর

Sponsered content

Powered by