চট্টগ্রাম

সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুত পাবে চাঁদপুরের চরাঞ্চলবাসীরাও: শামীম

  প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২০ , ২:৪৫:২৭ প্রিন্ট সংস্করণ

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি:

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, ‘সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে আমার শরীয়তপুরের সাথে চাঁদপুরের মতলব উত্তরের জহিরাবাদ ও একলাসপুর ইউনিয়নের চরাঞ্চলবাসীরাও বিদ্যুত সংযোগের আওতাভুক্ত হবে। আমি আলোয় আলোকিত থাকবো, আমার প্রতিবেশী অন্ধকারে থাকবে এটা কখনো হতে পারে না। চাঁদপুরকে আমি নিজের সীমানা মনে করি। তাই এই জেলার উন্নয়নে সর্বদা চিন্তা করি’।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দিনব্যাপী শরীয়তপুরের ভেদরগঞ্জের কাঁচিকাটা ইউনিয়নের ১১টি গ্রামের পৃথক পৃথক শুভ বিদ্যুতায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি। এসময় চাঁদপুর-শরীয়তপুর নৌ-পথে মেঘনা নদীতে টার্নেল বা সেতু নির্মাণের প্রচেষ্টার কথাও জানান উপমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘বিদ্যুত উদ্ধোধনের মাধ্যমে আপনারা চরাঞ্চলবাসী ১০০ বছর আগায়া গেলেন। এহন আর ফোন চার্জ দিতে আপনাগো কষ্ঠ হইবো না, বিদ্যুত পাইয়া আপনারা আপনাদের ভাগ্য পরিবর্তন করতে পারবেন। যেই স্বপ্ন মানুষরে ঘুমাইতে দেই না হেইডাই স্বপ্ন। আমি আপনাগো চরের পোলা, আপনারা কেউ ডরাইবেন্না। মাদকের সাথে কেউ জড়িত থাকলে আমারে তথ্য দিবেন। কাউকে ছাড় দিমু না।আওয়ামী লীগের মতো শক্তিশালী দলের কাছে কোন বংশীয় প্রভাব কাজ হইবো না। যদি কোন সমস্যায় পড়েন তাইলে আমায় জানাইবেন, আমার নম্বর লিখে রাখুন- ০১৭১-১৫৬০০৫৮‘।

মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুত অফিসের সিনিয়র জেনারেল ম্যানেজার এ এইচ এম মোবারক উল্যাহের সভাপতিত্বে ও কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিনের পারিচালনায় এসময় আরো বক্তব্য রাখেন,  বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ঢাকা দক্ষিণের তত্বাবধায়ক মোহাম্মদ জয়নাল আবেদীন, নির্বাহী প্রকৌশলী জিয়াউল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির আল নাসীফ,সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার সহ অন্যান্যরা।

এসময় কাঁচিকাটা ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রিপন বেপারী, আওয়ামী লীগ নেতা বজলুর রশীদ দেওয়ান, আলম মোল্লা, যুবলীগ নেতা সিদ্দিক বকাউল,  ছাত্রলীগের সাবেক সভাপতি সোলাইমান হাওলাদার সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by