দেশজুড়ে

বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নাস্তায় বাসি রুটি দেওয়ার অভিযোগ

  এস এম রুবেল ১৯ মার্চ ২০২৪ , ৭:০১:৩৭ প্রিন্ট সংস্করণ

বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নাস্তায় বাসি রুটি দেওয়ার অভিযোগ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খাবার সরবরাহে অনিয়মের অভিযোগ উঠেছে। নির্ধারিত মেন্যু ও মান অনুযায়ী রোগীদের খাবার সরবরাহ না করে খাবার অনুপযোগী বাসি পচা পাউরুটি সরবরাহ করার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৯ মার্চ) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকালের খাবার বাসি পচা পাউরুটি দেন ঠিকাদার প্রতিষ্ঠান। খাবার পেয়ে অনেক রোগী বাসি পচা পাউরুটি খেয়ে ফেলেন। তবে কিছু রোগীদের চিল্লা চিল্লিতে নার্সদের মাথার টনক নড়ে চড়ে বসে। তখন তারা রোগীদের খাবার তুলে নেন। ভর্তি হওয়া রোগী ও স্বজন পলি বেগম, রোকেয়া বেগম এর সাথে কথা বলে জানা যায়, সকালে হাসপাতাল থেকে খাবার বিতরণের সময় বাসি পচা পাউরুটি দিয়ে যান।

এ নিয়ে রোগীদের কক্ষ থেকে হৈহুল্লোড় শুরু হলে নার্সরা কক্ষে এসে সে রুটি ফেরত নিয়ে যান।কর্মরত সিনিয়র স্টাফ নার্স কোহিনুর বলেন, ৫০ জনের খাবার প্রতিদিন বিতরণ করা হয়। সকালে অল্প কিছু বাসি পাউরুটি ভুল বসত বিতরণ করে ঠিকাদার প্রতিষ্ঠান। পরে খবর পেয়ে আমরা সে বাসি রুটি উঠিয়ে নেয়। আসলে এটা একটা অ্যাক্সিডেন্ট।

সিনিয়র বাবুর্চি ফরিদা বলেন, বেকারি থেকে রুটি এনে রোগীদের সকালের নাস্তা পাউরুটি দেয়া হয়। আসলে সে পাউরুটির মধ্যে অল্প কিছু সংখ্যক বাসি রুটি ছিল। পরে আমরা সে পাউরুটি তুলে নিয়ে ভালো রুটি বিতরণ করি। হাসপাতালে গিয়ে জানা যায়নি খাবার বিতরণ প্রতিষ্ঠানের নাম। তবে ঠিকাদারের নাম রিপন বলে জানা গেছে। তাকে ঘটনা স্থলে পাওয়া যায়নি। কেউ তার মোবাইল নম্বরও দিতে পারেননি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এম এম নাহিদ আল রাকিব মঙ্গলবার দুপুরে মুঠো ফোনে বলেন, আমি ছুটিতে আছি। এ বিষয়ে আমাকে কেউ জানায়নি। আপনার মাধ্যমে জানতে পেরেছি। বুধবার হাসপাতালে গিয়ে বিস্তারিত জানাতে পারবো।

আরও খবর

Sponsered content

Powered by