ঢাকা

নৌকার প্রার্থীর সঙ্গে ওসির ছবি নিয়ে সমালোচনা

  প্রতিনিধি ২ ফেব্রুয়ারি ২০২১ , ৭:০৩:৪০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

মাদারীপুরের শিবচর থানার অফিসার ইনচার্জ মো. মিরাজ হোসেনকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আওলাদ হোসেন খানের সঙ্গে মনোনয়নপত্র জমা দিতে দেখা গেছে। যা দায়িত্ব অবহেলার মধ্যে পড়ে বলে বিভিন্ন মহলে সমালোচনা চলছে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়েছে বেশ কয়েকটি ছবি।

জানা যায়, আসছে ২৮ ফেব্রুয়ারি হতে যাচ্ছে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে মাদারীপুরের শিবচর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আওলাদ হোসেন খান মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে শিবচর পৌরসভা রিটার্নিং কর্মকর্তা মো. আসাদুজ্জামানের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন। এ সময় দলীয় নেতাকর্মীদের পাশাপাশি শিবচর নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হারুন অর রশীদ, শিবচর উপজেলা ভাইস চেয়ারম্যান আতাহার বেপারীসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কিন্তু মনোনয়নপত্র জমা দেয়ার সময় শিবচর থানার অফিসার ইনচার্জ মো. মিরাজ হোসেন প্রার্থীর সঙ্গে মনোনয়নপত্র হাতে ধরে ও প্রার্থীর কাঁধে হাত দিয়ে একাধিক ছবিতে অংশ নেন। যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়েছে। এ নিয়ে পুরো জেলা জুড়ে সমলোচনার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে শিবচর থানার অফিসার ইনচার্জ মো. মিরাজ হোসেন বলেন, আসলে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার পাশে বসা ছিলাম, তার অনুরোধেই ছবি তুলেছি। এখানে এর বাইরে অন্যকিছু নয়। যা হয়েছে অনাকাঙ্ক্ষিত।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিবচর পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, শিবচর থানার ওসি আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন। ওসি স্বেচ্ছায় ছবি তুলতে আসেননি। কিন্তু অনাকাঙ্ক্ষিতভাবে ছবিটি তোলা হয়েছে।

মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসান বলেন, পুলিশের কোনো কর্মকর্তা প্রার্থীর সঙ্গে ছবি তুলতে পারে না। তবে, আইনশৃঙ্খলা ঠিক রাখা ও নিরাপত্তা প্রদানে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যেতে পারেন। শিবচর থানার ওসি যদি মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রার্থীর সঙ্গে ঘনিষ্ঠভাবে ছবি তুলে থাকেন, তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, ৫ম ধাপের পৌরসভার নির্বাচনের আগামী ৪ ফেব্রুয়ারি হবে মনোনয়নপত্র যাচাই বাছাই, ১১ ফেব্রুয়ারি প্রত্যাহার ও ১২ ফেব্রুয়ারি প্রতিক বরাদ্দ দেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by