খেলাধুলা

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই: যেমন হবে একাদশ

  প্রতিনিধি ২১ নভেম্বর ২০২৩ , ৭:১৬:৫৩ প্রিন্ট সংস্করণ

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই: যেমন হবে একাদশ
ছবি: এএফপি

বিশ্বকাপ বাছাইপর্বে বুধবার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠেয় ম্যাচে আর্জেন্টিনা খেলবে লিওনেল মেসিসহ বিশ্বকাপ জয়ী দলের অধিকাংশ ফুটবলারকে নিয়ে। 

অন্যদিকে ব্রাজিলকে খেলতে হবে নতুন চেহারার এক দল নিয়ে। শুরুর একাদশে কাতারে বিশ্বকাপ খেলা দলের নিয়মিতদের দুই-তিনকে দেখা যেতে পারে। 

যেমন- ব্রাজিলের মিডফিল্ড সামলানোর দায়িত্ব পেতে পারেন ডগলাস লুইস, আন্দ্রে এবং ব্রুনো গিমারেজ। রক্ষণে পুরনো মার্কুইনোসের সঙ্গে থাকা গ্যাব্রিয়েল মাঘাইলেস কিংবা এমারসন রয়েলও নতুন প্রজেক্টের অংশ। 

ব্রাজিলের নতুন কোচ ফার্নান্দো দিনিজ কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকে নাম্বার নাইন পজিশনে খেলিয়েছেন। ভিনির সঙ্গে জুটি গড়ে গোলও করেছিলেন তিনি। আর্জেন্টিনার বিপক্ষেও তাকে স্ট্রাইকার পজিশনে দেখা যেতে পারে। আবার গ্যাব্রিয়েল জেসুসও ফিরতে পারেন শুরুর একাদশে। 
 
সেক্ষেত্রে দুই উইঙ্গে খেলতে দেখা যাবে রদ্রিগো গোয়েস ও রাফিনহাকে। এদেরসন ইনজুরিতে পড়ায় গোলবারের নিচে অ্যালিসন বেকারের খেলার সম্ভবনা বেশি।

অন্য দিকে আর্জেন্টিনা এখনও রক্ষণে ওটামেন্ডির ওপর ভরসা রাখছে। ক্রিস্টিয়ান রোমেরো আছেন তার সঙ্গে। দুই উইঙ্গ ব্যাকে নাহুয়েল মলিনা ও নিকোলাস ত্যাগলিয়াফিকো খেলতে পারেন। মিডফিল্ডও বেশ সেটেল দলটির। এনজো ফার্নান্দের সঙ্গে ম্যাক অ্যালিস্টার ও ডি পল। আক্রমণে মেসি ও ডি মারিয়ার সঙ্গে লওতারো মার্টিনেজের খেলার সম্ভাবনা বেশি। সেক্ষেত্রে বেঞ্চে থাকতে হবে হুলিয়ান আলভারেজকে। 

ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ: অ্যালিসন, এমারসন, মার্কুইনোস, মাঘাইলেস, লডি, আন্দ্রে, ডগলাস লুইস, গিমারেজ, রাফিনহা, মার্টিনেল্লি ও রদ্রিগো গোয়েস । 

আর্জেন্টিনার শুরুর একাদশ: এমি মার্টিনেজ, মলিনা, ওটামেন্ডি, রোমেরো, ত্যাগলিয়াফিকো, এনজো, ডি পল, ম্যাক অ্যালিস্টার, মেসি, ডি মারিয়া ও লওতারো মার্টিনেজ। 

আরও খবর

Sponsered content

Powered by