খেলাধুলা

সোমবার থেকে বাংলাদেশের বিশ্বকাপের প্রস্তুতি শুরু

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ৬:১৪:০৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

টাইগাররা এশিয়া কাপ থেকে শূন্য হাতে দেশে ফিরেছে। গেলো দুই আসরের ফাইনালিস্টরা এবার গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়েছে। তাই টাইগারদের নজর এখন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। সে লক্ষ্যে আগামী সোমবার (১২ সেপ্টেম্বর) থেকে টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরামের অধীনে আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুতি শুরু করবে সাকিববাহিনী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, আগামীকাল রবিবার (১১ সেপ্টেম্বর) ঢাকায় আসবেন ভারতের শ্রীরাম। এরপর একটি নির্দিষ্ট গ্রুপের সাথে অনুশীলন সেশন শুরু করবেন তিনি। ওই গ্রুপে এশিয়া কাপ খেলা খেলোয়াড়দের সাথে আরো অতিরিক্ত খেলোয়াড়ও থাকবেন।

সূত্র আরো জানায়, ২০০৭ আসরে মূল পর্বে প্রথম জয়ের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেতে মরিয়া বাংলাদেশের জন্য একটি ভালো দল নির্বাচন করাই এবার মূল লক্ষ্য। বিশ্বকাপের মূল পর্বে ২০০৭ সালেই একমাত্র জয়ের স্বাদ পায় বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে সেবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেয়েছিলো বাংলাদেশ।

উল্লেখ্য, গত আসরে ঘাম ঝরিয়ে বাছাইপর্বের বাঁধা পেরোতে পারলেও, পরের রাউন্ডে  সব ম্যাচই হেরেছিল বাংলাদেশ। এবার অবশ্য সরাসরি মূল পর্বে খেলবে টাইগাররা।

আইসিসি নির্ধারিত সময়ের মধ্যেই  আগামী ১৪ সেপ্টেম্বর বিশ্বকাপ দল ঘোষণা করা হবে। তবে বিশ্বকাপের জন্য দল ঘোষণার আগে খেলোয়াড়দের তিন দিনের বিশেষ প্রশিক্ষণ ক্যাম্প করাবেন  শ্রীরাম।

আগামী ৩০ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে টাইগাররা। সেখানে পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, বিশ্বকাপের প্রস্তুতির প্লাটফর্ম হবে না ত্রিদেশীয় সিরিজ। তবে টুর্নামেন্টটিকে গুরুত্বসহকারে নেওয়া হবে। ত্রিদেশীয় সিরিজে কোনো পরীক্ষা-নিরীক্ষা হবে না। আমরা আমাদের সেরা ফলাফল অর্জনের জন্য সিরিজটি খেলবো।

Powered by