আন্তর্জাতিক

ভারতীয় বিমানবন্দরে বাংলাদেশি শিক্ষার্থীদের মারধরের অভিযোগ

  প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ৫:০৯:৪৯ প্রিন্ট সংস্করণ

ভারতীয় বিমানবন্দরে বাংলাদেশি শিক্ষার্থীদের মারধরের অভিযোগ

ভারতের গুজরাটের সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক (এসভিপিআই) বিমানবন্দরে বাংলাদেশি শিক্ষার্থীদের মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় সিএনজিচালিত অটোরিকশা চালকদের বিরুদ্ধে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগ, অটোরিকশার পরিবর্তে ক্যাব ভাড়া করায় তাদের ওপর হামলা চালানো হয়। ভুক্তভোগী দুই বাংলাদেশি শিক্ষার্থীর নাম আদিত্য দে এবং সৌরভ কুমার। এ ঘটনায় পুলিশের কাছে অভিযোগ করেছেন তারা।

জানা যায়, আদিত্য দে ও সৌরভ কুমার নাভারংপুরার এলডি ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থী। তারা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী ও তাদের বন্ধু জাম্বিয়ার ছাত্র জাস্টিন কাংওয়াকে আনতে এসভিপিআই বিমানবন্দরের আন্তর্জাতিক টার্মিনালে যান। তারা ভোর ৩টায় বিমানবন্দরে পৌঁছান এবং কাংওয়ার ফ্লাইটের জন্য অপেক্ষা করেছিলেন।

ভোর ৪টার দিকে কাংওয়ার ফ্লাইট বিমানবন্দরে অবতরণ করলে তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে যাওয়ার জন্য ক্যাব বুক করেন। এতেই ক্ষেপে যান স্থানীয় অটোরিকশা চালকরা। তারা বলেন, বিমানবন্দর থেকে যখন অটোরিকশা পাওয়া যাচ্ছে তখন ক্যাব কেন বুক করছেন? এরপর এক পর্যায়ে বাংলাদেশি দুই ছাত্রকে মারধর করেন চালকরা। 

আদিত্য দে জানান, তারা চালকদের সঙ্গে সংঘর্ষ এড়িয়ে যান এবং কাংওয়াকে নিয়ে চলে যাওয়ার চেষ্টা করেন। তবে এক চালক তাদের সঙ্গে তর্ক শুরু করেন। এরপর সেই চালক ও অন্যরা তাদের মারধর করেন।

তিনি আরও জানান, অভিযুক্তরা তার চশমা ভেঙে দেয় ও হুমকি দেয়। এ সময় বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের হস্তক্ষেপে তারা কোনোভাবে চালকদের থেকে মুক্তি পায়। এরপর সোজা বিমানবন্দর থানায় পৌঁছে অটোরিকশা চালকদের বিরুদ্ধে অভিযোগ করেন। যদিও এই ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি। 

সর্দার বল্লভভাই প্যাটেল ইন্টারন্যাশনাল (এসভিপিআই) বিমানবন্দরের একজন মুখপাত্র জানান, বিমানবন্দর কর্তৃপক্ষ বিমানবন্দরে কোনো বেআইনি কার্যকলাপ সহ্য করবে না। দুর্বৃত্তদের চিহ্নিত করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে এই ঘটনার পর থেকে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা বিমানবন্দরের সব ধরনের পাবলিক ট্রান্সপোর্ট ওপর বিশেষ নজরদারি শুরু করেছে।

Powered by