দেশজুড়ে

ভালুকায় সাংবাদিক লাঞ্ছিত, ক্যামেরা ও মোবাইল ছিনতাই

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২০ , ৩:৫০:৪৪ প্রিন্ট সংস্করণ

ভালুকায় সাংবাদিক লাঞ্ছিত, ক্যামেরা ও মোবাইল ছিনতাই

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় স্কয়ার মাস্টারবাড়িতে বাদ্শা টেক্সাইল মিলে আগুনের ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে কারখানার ভাড়াটিয়া সন্ত্রাসীদের হাতে দৈনিক ভোরের দর্পণ পত্রিকার ভালুকা প্রতিনিধি মো. সাহিদুজ্জামান সবুজ লাঞ্ছিত হয়েছে।

ঘটনার সময় ওই সাংবাদিকের কাছে থাকা ১টি ক্যানন হ্যান্ডি কম ভিডিও ক্যামেরা ও ব্যবহৃত স্মার্ট মোবাইল ফোন ছিনিয়ে নেয় ভাড়াটিয়া সন্ত্রাসীরা। পেশাগত দায়িত্ব পালন কালে সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়াসহ শারীরিক ভাবে লাঞ্ছিত করার প্রতিবাদ ও তীর্ব নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান গণমাধ্যমকর্মীরা।

ঘটনার বিবরণে প্রকাশ থাকে যে, গত ১৪ই জুলাই মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে আটটায় ভালুকা উপজেলার হবিরবাড়ীর বাদ্শা টেক্সটাইল মিলে অগ্নিকান্ড ঘটার খবর পেয়ে ভালুকায় কর্তব্যরত বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা সরেজমিনে সংবাদ সংগ্রহ করতে গিয়ে অগ্নিকান্ডের ভিডিও ও ছবি ধারণ করার সময় কারখানার রক্ষিত স্থানীয় ক্ষমতাশীন রাজনৈতিক দলের বেশ কয়েকজন ভাড়াটিয়া সন্ত্রাসী গণমাধ্যম কর্মীদের বাঁধা দেয়।

এতে মিডিয়া কর্মীরা বাঁধা না মানলে তাদের উপর হামলা চালিয়ে শারীরিক নির্যাতন করে। এসময় দৈনিক ভোরের দর্পণের প্রতিনিধির ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেয়। ঐ সময় কর্তব্যরত সাংবাদিকদের উপর হামলা করে তাদের গেইটের ভিতর থেকে বের করে দেয়।

এ বিষয়ে কারখানার মালিককে অবগত করার জন্য বার বার চেষ্টা করা হলেও উনার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে গণমাধ্যম কর্মীরা ঘটনা স্থল ত্যাগ করে।

পরে কারখানার রক্ষিত ভূমি সংগ্রহকারী ব্যক্তি হিসেবে বিএনপি নেতা আলহাজ¦ হাতেম খান মোবাইল ফোনে আগুন লাগার ঘটনার সপক্ষে রহস্যজনক তথ্য দিয়ে খবর প্রকাশ করার দাবী জানায়। আগুন কিভাবে লাগলো, সাংবাদিকদের কেনো ঘটনা স্থলে যেতে বাঁধা দেওয়া হলো এমন প্রশ্ন করলে তিনি মোবাইল ফোন কেটে দেন। আগুন লাগার কারণ ক্ষতিয়ে বাদ্শা টেক্সাইল মিলের ঘটনাটি সাংবাদিক সমাজের নিকট রহস্যজনক হিসেবে বিবেচত হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by