দেশজুড়ে

ভোটের ফলাফল যাই হোক সম্প্রীতি বজায় থাকবে

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৪ , ৩:৩৩:৫৮ প্রিন্ট সংস্করণ

ভোটের ফলাফল যাই হোক সম্প্রীতি বজায় থাকবে

বান্দরবানে সকাল থেকেই উৎসবমূখর পরিবেশে ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন সাধারণ ভোটাররা।শীতের সকালে ভোটকেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম হলেও দিন বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করেছে। নির্বিঘ্নে নিজের ভোট দিতে পেরে খুশি সাধারণ ভোটাররা।

নতুন ভোটারদের মাঝে আনন্দের যেনো কমতি নেই,এবার প্রথম বারের মতো নিজে ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছেন আগামী দিনের প্রতিনিধি নির্বাচনে। রবিবার (৭ জানুয়ারি) জেলা সদরের বান্দরবান সরকারি কলেজ এবং বান্দরবান সরকারি বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন।

এসময় জেলা রিটার্নিং কর্মকর্তা সাংবাদিকদের বলেন এখন পর্যন্ত ভোটারদের মাঝে ভোটের উৎসাহ উদ্দিপনা দেখছি,শীতের সকালে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম হলেও দিন বাড়ার সাথে সাথে ভোটাররা আসছেণ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছে ভোটকেন্দ্র গুলোতে। এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সৈকত শাহীন, এডিএম উম্মে কুলসুম,উপজেলা নির্বাহী কর্মকর্তা,উম্মে হাবিবা মিরা সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা বৃন্দ।

সকালে বান্দরবান সরকারি কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে আসেন জাতীয় পার্টির প্রার্থী এটিএম শহীদুল ইসলাম। এসময় তিনি ভোটের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোশ প্রকাশ করেন। অপরদিকে বান্দরবান সরকারি বালিকা বিদ্যালয়ে ভোট প্রদানের জন্য আশেন বান্দরবান -৩০০ নং আসনের নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিং।

এসময় নৌকার প্রার্থী বীর বাহাদুর এবং লাঙ্গল এর প্রার্থী বীর বাহাদুর উশৈসিং একে অপরের খোঁজ খবর নেন। এসময় বীর বাহাদুর উশৈসিং সাংবাদিকদের বলেন বান্দরবানে আমরা দুইজন প্রার্থী এবারের নির্বাচনে অংশগ্রহণ করছি, এই জেলায় ১৯৯১ সাল হতেই আমরা সবাই দলমত নির্বিশেষে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ,প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন জনগন সকল ক্ষমতার উৎস জনগন,জনগন যাকেই পছন্দ করবে তাকেই তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

যে নির্বাচিত হবে তার পক্ষেই বান্দরবানের উন্নয়নের জন্য কাজ করবো।জয়ের ব্যাপারে দুই প্রার্থীই আশাবাদী বলে জানান।উল্লেখ্য বান্দরবান এই সংসদীয় আসনে ১৮২টি কেন্দ্রে ভোটকক্ষ আছে ৭২৭টি। ১২টি হেলিস্যুটি ভোটকেন্দ্রগুলোর মধ্যে রোয়াংছড়ি উপজেলায় একটি, রুমা তিনটি, থানচি সাতটি ও আলীকদম উপজেলায় একটি ভোটকেন্দ্র রয়েছে।জেলায় ৭ টি উপজেলা, ২ টি পৌরসভা,৩৪ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৩০ জন।

জেলা সদরের মতো উপজেলা গুলোতেও সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।ভোট গ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত। বান্দরবানে সকাল থেকেই উৎসবমূখর পরিবেশে ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন সাধারণ ভোটাররা। শীতের সকালে ভোটকেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম হলেও দিন বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করেছে। নির্বিঘ্নে নিজের ভোট দিতে পেরে খুশি সাধারণ ভোটাররা। নতুন ভোটারদের মাঝে আনন্দের যেনো কমতি নেই,এবার প্রথম বারের মতো নিজে ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছেন আগামী দিনের প্রতিনিধি নির্বাচনে।

রবিবার (৭ জানুয়ারি) জেলা সদরের বান্দরবান সরকারি কলেজ এবং বান্দরবান সরকারি বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন।এসময় জেলা রিটার্নিং কর্মকর্তা সাংবাদিকদের বলেন এখন পর্যন্ত ভোটারদের মাঝে ভোটের উৎসাহ উদ্দিপনা দেখছি,শীতের সকালে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম হলেও দিন বাড়ার সাথে সাথে ভোটাররা আসছেণ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছে ভোটকেন্দ্র গুলোতে।এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সৈকত শাহীন, এডিএম উম্মে কুলসুম,উপজেলা নির্বাহী কর্মকর্তা,উম্মে হাবিবা মিরা সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা বৃন্দ।

সকালে বান্দরবান সরকারি কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে আসেন জাতীয় পার্টির প্রার্থী এটিএম শহীদুল ইসলাম।এসময় তিনি ভোটের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোশ প্রকাশ করেন।অপরদিকে বান্দরবান সরকারি বালিকা বিদ্যালয়ে ভোট প্রদানের জন্য আশেন বান্দরবান -৩০০ নং আসনের নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিং। এসময় নৌকার প্রার্থী বীর বাহাদুর এবং লাঙ্গল এর প্রার্থী বীর বাহাদুর উশৈসিং একে অপরের খোঁজ খবর নেন।

এসময় বীর বাহাদুর উশৈসিং সাংবাদিকদের বলেন বান্দরবানে আমরা দুইজন প্রার্থী এবারের নির্বাচনে অংশগ্রহণ করছি, এই জেলায় ১৯৯১ সাল হতেই আমরা সবাই দলমত নির্বিশেষে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ,প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন জনগন সকল ক্ষমতার উৎস জনগন,জনগন যাকেই পছন্দ করবে তাকেই তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন। যে নির্বাচিত হবে তার পক্ষেই বান্দরবানের উন্নয়নের জন্য কাজ করবো।

জয়ের ব্যাপারে দুই প্রার্থীই আশাবাদী বলে জানান।উল্লেখ্য বান্দরবান এই সংসদীয় আসনে ১৮২টি কেন্দ্রে ভোটকক্ষ আছে ৭২৭টি।১২টি হেলিস্যুটি ভোটকেন্দ্রগুলোর মধ্যে রোয়াংছড়ি উপজেলায় একটি, রুমা তিনটি, থানচি সাতটি ও আলীকদম উপজেলায় একটি ভোটকেন্দ্র রয়েছে। জেলায় ৭ টি উপজেলা, ২ টি পৌরসভা,৩৪ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। জেলা সদরের মতো উপজেলা গুলোতেও সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ভোট গ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত।

আরও খবর

Sponsered content

Powered by