বরিশাল

ভোলায় নৌযান চলাচল স্বাভাবিক, আশ্রয়কেন্দ্র ছেড়েছে মানুষ

  প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২২ , ৫:৩৯:৪২ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:

ভোলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব কেটে গিয়ে আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করেছে। দুই দিনের ঝড়-বৃষ্টি কেটে গিয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে সূর্যের দেখা মিলেছে। এরপরেই আশ্রয়কেন্দ্র ছাড়তে শুরু করেছে নদীর তীরবর্তী ও চরাঞ্চলের মানুষ।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে ভোলা থেকে সব রুটের লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে ঝড়ে ইলিশা ফেরিঘাটের পন্টুন ক্ষতিগ্রস্ত হওয়ায় ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফেরিঘাটের পন্টুন মেরামতে বিআইডাব্লিউটিসির লোকজন কাজ করছেন। সোমবার সকাল থেকেই ভোলার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান নেওয়া মানুষ বাড়ি ফিরেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেশির ভাগ আশ্রয়কেন্দ্র ফাঁকা হয়ে গেছে।

আশ্রয়কেন্দ্রে আসা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বৃদ্ধা আমিরুন্নেছা জানান, সন্ধ্যার পর ঘূর্ণিঝড়ের খবর পেয়ে আশ্রয়কেন্দ্রে এসেছেন। সকালে আবহাওয়া ভালো হওয়ায় বাড়ি ফিরে যাচ্ছেন।

ধনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস সহায়ক মো. মাকসুদুর রহমান জানান, রাতে এ আশ্রয়কেন্দ্রে তিন-চার শতাধিক মানুষ আশ্রয় নিয়েছে। রাতে তাদের শুকনো খাবার দেওয়া হয়েছে। আবার সকালেই সবাই বাড়ি ফিরে গেছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানান, চরফ্যাশনে ১৩৮টি আশ্রয়কেন্দ্রে প্রায় সারে ছয় হাজার মানুষ আশ্রয় নিয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএর) ভোলা নদীবন্দরের উপপরিচালক মো. শহীদুল ইসলাম জনান, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সকাল সাড়ে ৯টা থেকে ভোলা-বরিশাল ও ভোলা-লক্ষ্মীপুর নৌ-রুটসহ সব রুটে নৌযান চলাচল শুরু হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by