রংপুর

মধ্যপাড়া রেল স্টেশনের জমির লিজ বাতিলের দাবিতে মানববন্ধন

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২৪ , ৪:৫৫:০৭ প্রিন্ট সংস্করণ

মধ্যপাড়া রেল স্টেশনের জমির লিজ বাতিলের দাবিতে মানববন্ধন

দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনি থেকে পাথর পরিবহনের প্রয়োজনে নির্মিত রেলা লাইনের জায়গার অধিগ্রহণের টাকা এখনও না পাওয়ায় ও পরিত্যক্ত রেল স্টেশনের জমি বহিরাগতরা লিজ নিয়ে মাদক ও দেহ ব্যবসা পরিচালনার করছেন।

এমন অভিযোগ এনে ২৯ জানুয়ারি সোমবার দুপুর ১২টায় মধ্যপাড়া (খাগড়াবন) এলাকায় স্থানীয় এলাকাবাসীরা ঘণ্টা ব্যাপী মানববন্ধন করেছেন।মানববন্ধনের বক্তারা বলেন, স্থানীয়দের জমিতে রেললাইন নির্মাণের প্রয়োজনে সরকারের জমি অধিগ্রহণ করেন। কিন্তু অধিগ্রহণের প্রায় ২০ বছর অতিবাহিত হলেও আজ অবধি অনেকেই জমির টাকা পায়নি।

বর্তমানে ১৫ বছর যাবৎ এই রেল লাইনটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। সেই সুযোগে কিছু বহিরাগত লোকজন সরকারের রেলস্টেশনসহ রেললাইনের জায়গা লিজ নিয়েছে এবং সেখানে সন্ত্রাসের অঙ্গরাজ্য তৈরি করেছে। সেখানে নারী ও মাদকের ব্যবসাও করছে। আমরা বিষয়টি প্রশাসনের নজরে দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত কোন প্রতিকার না পাওয়ায় মানববন্ধনের মাধ্যমে কথিত লিজ বাতিল করে ক্ষতিগ্রস্তদের মধ্যে লিজ প্রদান ও নারীসহ মাদকের ব্যবসা বন্ধের দাবি জানাচ্ছি।

মানববন্ধন অংশগ্রহণকারীদের সাথে সহমত পোষণ করে মানববন্ধনে উপস্থিত ছিলেন হরিরামপুর ইউপি চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম সোহাগ।

এসময় হরিরামপুর ইউপি‘র ৬নং ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউর রহমান,৪ নং ওয়ার্ড সদস্য সাহাদৎ হোসেন,৯নং ওয়ার্ড সদস্য আলাউদ্দিন,ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জুলফিকার আলী উপস্থিত ছিলেন। মানববন্ধনে স্থানীয় এলাকার প্রায় ৫০০ জন নারী ও পুরুষ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by