খুলনা

মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  প্রতিনিধি ২০ জুন ২০২২ , ৬:০৬:২৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

বন্ধুপ্রতিম প্রতিবেশী রাষ্ট্র ভারতের পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য উপহার হিসেবে মৌসুমি ফল আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ জুন) বেলা দেড়টার সময় বেনাপোল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে এক হাজার কেজি মৌসুমি ফল উপহার পাঠানো হয় ভারতের পেট্রাপোল বন্দরে।

এ সময় ভারতে নিযুক্ত কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের ডেপুটি থার্ড সেক্রেটারি মারিফাত তারিকুল ইসলাম আমের প্যাকেটগুলো গ্রহণ করে ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন। এর আগে সকালে সড়কপথে বেনাপোল স্থলবন্দরে উপহারের আম পৌঁছে যায়।

এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার করবে বলে মনে করছেন দুই দেশের প্রতিনিধিরা।

মারিফাত তারিকুল ইসলাম বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৌসুমি ফল আম ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উপহার দিলেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের যে সোনালি অধ্যায় পার হচ্ছে, তারই স্মারকস্বরূপ প্রধানমন্ত্রী এবারও আম পাঠিয়েছেন। এর মাধ্যমে দুই দেশের সম্পর্ক সুদৃঢ় হবে বলে আশা করি।

তিনি আরও বলেন, এ শুভেচ্ছা উপহার দুই দেশের সম্পর্কোন্নয়নে অনেক বড় ভূমিকা রাখবে। এর আগে গত বছরও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক ট্রাক বাংলাদেশের রংপুরের বিখ্যাত হাঁড়িভাঙা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের এ আমের চালান ঢাকায় নিযুক্ত কলকাতা হাইকমিশন পাঠায় এবং বেনাপোলে রবি ইন্টারন্যাশনাল নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট চালানটি বেনাপোল কাস্টমস ও বন্দরে আনুষ্ঠানিকতার কাজ করে।

এ সময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক মামুন কবীর তরফদার, কাস্টমসের উপকমিশনার তানভির আহমেদ, কলকাতা উপহাইকমিশনের প্রটোকল সহকারী আজিজুল আলম, এস কে ইমাদ, শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, ভারতের পক্ষে পেট্রাপোল কাস্টমসের সুপারিনটেনডেন্ট প্রবীণ ঘটক, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by