দেশজুড়ে

বাগেরহাটে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায়

  প্রতিনিধি ২৩ এপ্রিল ২০২৪ , ৬:০৭:০৯ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায়

তীব্র তাপদাহের সঙ্গে গরম বাতাস বইছে সারা দেশে। প্রচণ্ড গরম, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য বাগেরহাটের মোরেলগঞ্জে  সালাতুল ইস‌তেস্কার নামাজ  আদায় ও বিশেষ মোনাজাত করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল)  সকালে আজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে খোলা আকাশের নিচে এ নামাজের আয়োজন করেন মুসল্লিরা। 

ইসতেস্কার নামাজের ইমামতি করেন পৌরসভা বাজার মসজিদের খতিব ও ইমাম মাওলানা মোহাম্মদ আলী। এতে উপজেলার বিভিন্ন মসজিদের ঈমাম সহ শত শত মুসল্লী এই ইস্তেস্কার নামাজে অংশগ্রহণ করেন। এর আগে ভোর থেকে জায়নামাজ নিয়ে মাঠে জড়ো হন মুসল্লিরা।

নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা অঝরে চোখের জল ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।

মোরেলগঞ্জ পৌরসভা বাজার মসজিদের খতিব ও ইমাম মাওলানা মোহাম্মদ আলী, সারাদেশে প্রচুর প্রচুর পরিমাণে গরম। গত ২৪ বছরে  সর্বোচ্চ তাপমাত্রা হয়েছে। বেশ কিছুদিন ধরে মোরেলগঞ্জে বৃষ্টি নেই। এ জন্য রসুলের সুন্নত ইসতেস্কার নামাজ আজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়েছে ।

নামাজের কারণে গরম কমিয়ে বৃষ্টি দান করে এই জন্য আল্লাহর কাছে চাওয়া। যদি বৃষ্টি না হয় তাহলে বুধবার সকালেও একইভাবে নামাজ আদায়ের আশা প্রকাশ করেন তিনি।

আরও খবর

Sponsered content

Powered by