চট্টগ্রাম

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র স্মারকলিপি

  প্রতিনিধি ২ আগস্ট ২০২৩ , ৫:৪০:২৩ প্রিন্ট সংস্করণ

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র স্মারকলিপি

দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া, পটিয়া, বোয়ালখালী এবং চন্দনাইশ থানায় বিএনপি নেতৃবৃন্দের নামে দায়েরকৃত গায়েবী ও মিথ্যা মামলা
প্রত্যাহারের দাবিতে চট্টগ্রামের পুলিশ সুপার বরাবর স্মারক লিপি দিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি নেতৃবৃন্দ।

আজ বুধবার দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম-আহবায়ক এনামুল হক এনাম স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবীতে সারাদেশে চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে ঠেকাতে লোহাগাড়া, পটিয়া, বোয়ালখালী এবং চন্দনাইশ থানায় বিএনপি নেতাকর্মীদের নামে দায়েরকৃত মামলাগুলো মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও গায়েবী। প্রতিটি মামলা দেড়শ থেকে ২শ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে। মামলাগুলোর বর্ণনা, ঘটনা হুবুহু একই। তাছাড়া হজ্জ্বে থাকা, দেশের বাইরে থাকা, কারাগারে থাকা এবং মারা যাওয়া নেতাদেরকেও আসামী করা হয়েছে, যা হাস্যকর ও মিথ্যার বেসাতি হিসেবে প্রতিফলিত হয়েছে।


অবিলম্বে কাল্পনিক, ভিত্তিহীন, বানোয়াট ও গায়েবী এসব মামলা প্রত্যাহার করতে হবে। গ্রেপ্তাররের উদ্দেশ্যে নেতাকর্মীদের বাড়ী বাড়ী গিয়ে তল্লাশি ও হয়রানি বন্ধ করতে হবে। প্রয়োজনে সুষ্ঠু তদন্ত করে যারা মিথ্যা মামলা রুজু করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে-এমন দাবী জানান স্মারকলিপিতে।

Powered by