দেশজুড়ে

মিরসরাইয়ের লকডাউনে সব পার্ক বন্ধ থাকলেও দিব্বি চলছে আরশি নগর

  প্রতিনিধি ২৭ মে ২০২১ , ৮:২৭:০১ প্রিন্ট সংস্করণ

আশরাফ উদ্দিন, মিরসরাই:

চট্টগ্রামের মিরসরাইয়ের আরশি নগর ফিউচার পার্কে বিনোদনের নামে রাতের আধারে লাল নীল আলোতে চলে অসামাজিক যত কর্মকান্ড। করোনা পরিস্থিতির দরুন সরকারের দেয়া লকডাউন অমান্য করে এখনো দিব্বি খোলা রাখা হয়েছে পার্কের সবধরণের বাণিজ্যিক কাজকর্ম।

স্থানীয় প্রশাসনের তরফ থেকে একাধিকবার সতর্ক করা হলেও ক্ষমতার জোরে সচল রাখা হয়েছে পার্কের সব ধরণের কার্যক্রম। ক্ষমতাধর প্রতিষ্ঠানটির দেখাদেখি উপজেলার অন্যান্য পর্যটন স্পটগুলোও আইন অমান্য করে খোলা রাখছে। ফলে উপজেলা প্রশাসন অন্যদের ব্যাপারেও আইনি ব্যাবস্থা নিতে পারছে না।

এদিকে আরশি নগর ফিউচার পার্ক এর অভ্যন্তরে বেশ কিছু কটেজ স্থাপন করা হয়েছে। । যাতে সুযোগ রাখা হয়েছে রাত্রিকালীন অবকাশ যাপনের। দিনের বেলায় স্কুল কলেজের শিক্ষার্থীদের অবাধ মেলামেশার জন্য রাখা হয়েছে ছোট ছোট অন্ধকার গোপন কুঠুরি। অভিযোগ রয়েছে এসব কটেজে রাতের বেলায় অবকাশ যাপনের নামে চলে অসামাজিক কাজকর্ম।

জানা গেছে, চলতি বছর ২০ মার্চ পার্কে বেড়াতে গিয়ে ১৫ বছর বয়সি এক স্কুল ছাত্রী শ্লীলতাহানির শিকার হয়েছিলেন। এ ঘটনায় স্থানীয় জোরারগঞ্জ থানায় ওই শিক্ষার্থী বাদী হয়ে একটি মামলাও দায়ের করেন। পরবর্তীতে পার্ক কর্তৃপক্ষ নিজেদের রাজনৈতিক প্রভাব-প্রতিপত্তির দরুন এ ঘটনা দামাচাপা দেয়। থানা পুলিশের তরফ থেকেও এ বিষয়ে এখনো ব্যবস্থা নেয়া হয়নি।

তবে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার ওসি নূর হোসেন মামুন বলেন, ‘বিষয়টি এখনো তদন্ত চলছে।’ পার্কের অভ্যন্তরে থাকা কটেজে বিনোদনের নামে অসামাজিক কর্মকান্ড সম্পর্কে ওসি বলেন, ‘এ ধরণের সুনির্দিষ্ট অভিযোগ আমরা পাইনি। পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে ওই ঘটনায় ভোরের দর্পণ পত্রিকায় সংবাদটি প্রকাশ করাহলে পত্রিকার প্রতিনিধি সাংবাদিক আশরাফ উদ্দিনকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় পার্ক প্রশাসনের লোকজন। ওই ঘটনায় স্থানীয় সাংবাদিক আশরাফ উদ্দিন বাদী হয়ে মিরসরাই থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেন। যা এখনো তদন্তাধীন রয়েছে।

এ বিষয়ে থানা পুলিশের তরফ থেকে কি ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে জানতে চাইলে মিরসরাই থানার ওসি (অপারেশন) দিনেশ চন্দ্র দাশ গুপ্ত জানান, ‘যারা সাংবাদিক আশরাফকে হুমকি দিয়েছিলো বলে জিডিতে উল্লেখ করা হয়েছিলো তারা থানায় এসে মুচলেখা দেয়।’

এদিকে করোনাকালীন লকডাউনের সময় আরশি নগর ফিউচার পার্ক দিব্বি খোলা রাখার দরুন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুবল চাকমা দুই দফা অভিযান চালান। অভিযানের সময় পার্কে থাকা লোকজনকে বের করে দিয়ে পার্কের স্বত্তাধিকারী নাছির আদ্দিন দিদারকে পার্কের সব ধরণের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়ে সতর্ক করলেও তিনি পার্কের সকল কার্যক্রম চালিয়ে যান।

এ বিষয়ে সুবল চাকমা বলেন, ‘আমরা দুই দফা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পার্কে অভিযান চালিয়ে পার্কে থাকা লোকজনকে বের করে করে সতর্ক করেছিলাম। এবার আইন অমান্য করলে পার্ক কর্তৃপক্ষকে জরিমানা করা হবে।’

অবশ্য আরশি নগর ফিউচার পার্কের স্বত্তাধিকারী আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন দিদার দাবি করেছেন, ম্যাজিষ্ট্রেট অভিযান চালানোর পর তিনি পার্ক বন্ধ রেখেছেন। তবে গত ২৫ মে এ প্রতিবেদক সরেজমিন পার্ক এলাকায় গিয়ে ১শ টাকার প্রবেশ টিকেট কিনে পার্কে প্রবেশ করে নিশ্চিত হন এখনো পার্কের সব ধরণের কার্যক্রম সচল রাখা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by