চট্টগ্রাম

মিরসরাইয়ে গোলাগুলির ঘটনায় ইউনয়ন আওয়ামীলীগ নেতাকে অব্যাহতি

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৩ , ৪:২৪:১৭ প্রিন্ট সংস্করণ

আশরাফ উদ্দিন (চট্টগ্রাম) মিরসরাই:

মিরসরাইয়ের জোরারগঞ্জ এলাকায় আওয়ামীলীগের দুই গ্রæপের গোলাগুলির ঘটনায় জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন টিটুকে জোরারগঞ্জ ইউনিয়নের সকল ধরনের সাংগঠনিক কর্মকান্ড থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
ঘটনারদিন রবিবার (১জানুয়ারি) রাতেই জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম চেয়াম্যান ও সভাপতি শ্যামল দেওয়াজনী স্বাক্ষরিত একটি দলিয় প্যাড়ে এই সিদ্যান্ত নেয়া হয়। অব্যাহতি আদেশটি উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলতাফ হোসেন কর্তৃক গৃহীত হয়েছে।
দলিয় প্যাড়ের অব্যহতি পত্রে কারন হিসেবে উল্লেখ করা হয় রবিবার ১ ডিসেম্বর ভোর ৪টায় ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ও উত্তর জেলা ছাত্রলীগের নেত্রীবৃন্দের উপর দেশীয় অস্ত্রসস্ত্রসহ হামলা ও পিস্তলের গুলি নিক্ষেপ করে নেতা কর্মীদের আহত করে। উক্ত ঘটনায় দলয়ি ভাবমূর্তী ক্ষুন্ন হয় এবং বেআইন কার্যকলাপের দ্বারা দলীয় সংগঠন বিরোধী কার্যক্রমের কারনে ৩ নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ এর যুগ্ম সম্পাদক মাঈন উদ্দিন টিটু, পিতা আরব আলী কে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সকল ধরনের, সকল স্তরের সাংগঠনিক কার্যক্রম হইতে অব্যাহতি প্রদান করা হলো।
অব্যাহতির বিষয়ে জানতে জোরারগঞ্জ ইউনিয়নের যুগ্ম সম্পাদক মাঈন উদ্দিন টিটুর ফোন নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করে তার ফোন বন্ধ পাওয়া গেছে।
জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম চেয়ারম্যান অব্যাহতির বিষয়ে জানান, মাঈন উদ্দিন টিটু ও তার অনুসারীরা কোন প্রকার উস্কানী ছাড়াই ভোর ৪টায় মিরসরাই উপজেলা ছাত্রলীগ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ নেতা, জোররগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগসহ সরকারদলীয় নেতাকর্মীদের উপর অন্যায় ভাবে অতর্কীত হামলা চালিয় ডজন খানেক নেতাকর্মীদের মারাত্মক আহত করেছে। হামলার সময় সে সকলের সম্মুখে থেকেই পিস্তল উচিয়ে গুলি করেছে। তাই দলিয় লোকের উপর হামলায় ঘটনায় সাংগঠনিক সিদ্যান্ত অনুযায়ী তাকে দলথেকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যহতির পাশাপাশি প্রশাসনকে অনুরোধ করবো মামলা পরবর্তী তাদের ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র যেন গুরুত্বের সহকারে উদ্ধার করে ও তাদের আইনের আওতায় নিয়ে আসে। অন্যথায় ভবিষ্যতে এসব অবৈধ আগ্নেয়াস্ত্র হত্যাসহ যে কোন অপারধমূলক কর্মকান্ডে ব্যাবহারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতী ঘটাতে পারে।

 

আরও খবর

Sponsered content

Powered by