ঢাকা

মুক্তিযোদ্ধাদের প্রতি অসম্মান জনক আচরনকারী ব্যক্তির বিরুদ্ধে প্রতিবাদ সভা

  প্রতিনিধি ১৫ জুলাই ২০২৩ , ৭:৫২:৫৫ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম শুভ গাজীপুর সদর প্রতিনিধি:

 বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি অসম্মান জনক কুরুচিপূর্ণ অশোভনীয় আচরণ করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ করে স্থানীয় মুক্তিযোদ্ধারা।

১৫ জুলাই শনিবার গাজীপুর সদর উপজেলায় অবস্থিত রাজেন্দ্রপুর ক‍্যান্টনমেন্ট এলকায় আঞ্চলিক মহা সরকের পাশে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদে মুক্তিযোদ্ধারা বলেন বিগত ১৩ই জুলাই রাজন্দ্রপুর ক্যান্টনমেন্ট বাজার বোর্ড মার্কেট, রাজেন্দ্রপুর সেনানিবাসে ক্যাপ্টেন লোকমান সাহেবের দোকানে মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সৈনিকদের একটি সমিতির ব্যাপারে কথোপকথন চলিতে ছিল। কথা বার্তার এক পর্যায়ে কাপাসিয়া বস্ত্ৰালয় (দোকান নং- ক/৫৬) ল্যাঃ কর্পোঃ (অবঃ) ইকবাল হোসেন মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে বলে “বালের মুক্তিযোদ্ধা, মুক্তি যোদ্ধারা দেশের কি বাল ফালাইছে।” আরও অনেক অসম্মানজনক ভাবে অশোভনীয় আচরণ করে। তাহার এই দাম্ভিকতা সকল মুক্তি যোদ্ধাদের মানহানী এবং মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অমর্যাদার শামীল। এই আর.পি বাজার সেনানিবাস কর্তৃক পরিচালিত এবং উক্ত বাজারের অধিকাংশ দোকানদার/ক্রেতা কোন না কোন ভাবে সেনাসিবাসের সাথে সম্পৃক্ত এই আচরণকারী ল্যাঃ কর্পোঃ ইকবাল প্রতিনিয়ত প্রবীণ সৈনিক ও মুক্তিযোদ্ধাদের অসম্মান ও অপমান জনক আচরন করে। যাহা আমরা প্রবীনদের ব্যথিত করে, ইহা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়।

উক্ত প্রতিবাদ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অবঃ) হারুণ অর রশিদ, মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অবঃ) মোঃ সামছুল আলম, মুক্তিযোদ্ধা সার্জেন্ট আবুল হোসেন,মুক্তিযোদ্ধা বজলুর রহমান, মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা লিয়াকত হোসেন, মুক্তিযোদ্ধা আবু তাহের, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা জহির উদ্দিন, মুক্তিযোদ্ধা আরিফ উদ্দিন,

সিনিঃ ওয়াঃ অফিঃ (অবঃ) মোঃ মঞ্জুরুল হক, 

মুক্তিযোদ্ধার সন্তান সার্জেন্ট (অবঃ) মোঃ শাহজাহান চৌধুরী, সার্জেন্ট (অবঃ) ফয়েজ আহমেদ সহ আরো অনেকে।

 প্রতিবাদ সভায় উপস্থিত বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযোদ্ধ ও স্বাধীনতার পক্ষের শক্তির সম্মান রক্ষার্থে ল্যাঃ কর্পোঃ ইকবালের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসন সহ সকলের সুদৃষ্টি কামনা করেন।

আরও খবর

Sponsered content

Powered by