দেশজুড়ে

মুন্সিগঞ্জে করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা নয়শো ছাড়িয়েছে

  প্রতিনিধি ৬ জুন ২০২০ , ৬:২৫:৫৬ প্রিন্ট সংস্করণ

হাসানূল ইসলাম, মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জে শুক্রবার (৫ই জুন) ২০০ জনের রিপোর্ট আসে যার মধ্যে নতুন ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ৯০৯ জন। সুস্থ রোগীর সংখ্যা ২৬৮ জন, মৃত্যু ২৫ জন।
 
সর্বমোট নমুনা প্রেরণ করা হয়েছে ৫,৪৩৩টি ও নমুনার ফলাফল এসেছে ৪,৮৮৮টি। নমুনার ফলাফল আসা বাকি আছে ৩৪৫ টির। বিকাল ৬টায় সিভিল সার্জন মোঃ আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করেছেন।
 
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সর্বমোট আক্রান্ত ৯০৯ জনের মধ্যে মুন্সিগঞ্জ সদরে ৪১৯ জন, টংগিবাড়ীতে ৬১ জন, সিরাজদিখানে ১৩৫ জন, লৌহজংয়ে ১০০ জন, শ্রীনগরে ৯৫ জন ও গজারিয়ায় ৯৯ জন।
 
সিভিল সার্জন বলেন, গত ২৪ ঘন্টায় দুইজনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ১৪ জন। গত ২৪ ঘন্টায় নমুনা প্রেরণ করা হয়েছে ২১০টি। জেলায় সর্বমোট হোম কোয়ারেন্টিনে ছিলেন ২ হাজার ৬৬৩ জন, এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৩১৬ জন। বর্তমানে হাসপাতাল ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১ হাজার ৩৪৭ জন। শুক্রবার বিকালে নতুন শনাক্ত ৫৬ জনের রিপোর্ট আসে ঢাকার নিপসম ল্যাব থেকে। নতুন ৫৬ জনের মধ্যে মুন্সিগঞ্জ সদরে ৮ জন, টংগিবাড়ীতে ৯ জন, সিরাজদিখানে ১৫ জন, লৌহজংয়ে ৪ জন, শ্রীনগরে ১১ জন, গজারিয়ার ৯ জন আছেন।
 
তিনি আরও বলেন, জেলাতে প্রতিদিন বাড়ছে করোনায় শনাক্তের সংখ্যা। সারাদেশকে যদি কয়েকটি জোনে চিহ্নিত করা হয় তাহলে রেডজোন হওয়ার শংকাই বেশি আছে। সাধারণ মানুষ সুরক্ষা বিধি মেনে চলছেন না যার ফলে লকডাউন না থাকায় বাড়ছে শনাক্তের সংখ্যা।

 

আরও খবর

Sponsered content

Powered by