আইন-আদালত

মুশতাকের মৃত্যুর বিষয়ে হলফনামা দিতে বললেন হাইকোর্ট

  প্রতিনিধি ১ মার্চ ২০২১ , ৮:৪৪:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের (৫৩) মৃত্যুর ঘটনা লিখিতভাবে জানাতে আদেশ দিয়েছেন উচ্চ আদালত।

সোমবার (০১ মার্চ) এ আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ। একই মামলার অপর আসামি কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোরসহ মুশতাক আহমেদের জামিন আবেদন শুনানির জন্য কার্য তালিকায় ছিল হাইকোর্টের ওই বেঞ্চে।

মামলার শুনানিতে আবেদনকারীদের আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া বলেন, ‘তিনি (মুশতাক) মৃত্যুবরণ করেছেন।’ তখন আদালত বলেন, ‘সেটি আপনি হলফনামা আকারে জানান। তখন তার জামিন আবেদন অ্যাবেট (বাদ) করা হবে।’

আদালতের ওই কথার জবাবে ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া জানান, কালকের মধ্যে হলফনামা আকারে জমা দিতে পারবেন তিনি।

এরপর জ্যোতির্ময় বড়ুয়া আদালতে কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোরের জামিন আবেদনের ওপর শুনানি করেন। তার শুনানির পর আদালত এ বিষয়ে বুধবার (৩ মার্চ) রাষ্ট্রপক্ষকে জবাব দিতে বলেছেন। একইসঙ্গে ওইদিন আদেশের জন্য দিন রেখেছেন আদালত।

গত বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে অসুস্থ অবস্থায় মুশতাক আহমেদকে হাসপাতালে নেওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ওইসময় কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান, মুশতাক আহমেদ সন্ধ্যায় কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় কারা হাসপাতালে নেওয়া হয় তাকে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by