চট্টগ্রাম

মেজর সিনহা হত্যাকাণ্ড রায়ে সন্তুষ্ট নই : রাষ্ট্রপক্ষের আইনজীবী

  প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২২ , ৬:২৬:২০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যার ঘটনায় করা মামলায় টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত হওয়া পরিদর্শক লিয়াকত আলী এবং টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রায়ে ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ৭ জনকে খালাস দিয়েছেন আদালত। এই রায়ে সন্তুষ্ট নন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

সোমবার (৩১ জানুয়ারি) কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল ইসলাম উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, এ রায়ে আমরা যে রায় প্রত্যাশা করেছিলাম, তা আংশিক পূরণ হয়েছে। এ মামলায় আদালত দুজনের মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা; ৬ জরকে যাবজ্জীন ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

তিনি আরও বলেন, এই মামলায় যে ৭ জনকে খালাস দেওয়া হয়েছে, তারা যাবজ্জীবন পাওয়া অন্যদের মতো একই অপরাধে অপরাধী। এ জন্য মামলার এই অংশে আমরা অসন্তুষ্ট। আমরা এ বিষয়ে আমরা আলাপ করে পরবর্তী পদক্ষেপ নেব।

রায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিত (৩০), সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. লিটন মিয়া (৩০), ওসি প্রদীপের দেহরক্ষী রুবেল শর্মা (৩০), কনস্টেবল সাগর দেব, স্থানীয় বাসিন্দা বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের মারিশবুনিয়া গ্রামের মো. নুরুল আমিন (২২), মো. নিজাম উদ্দিন (৪৫) ও মোহাম্মদ আইয়াজ (৪৫)।

খালাসপ্রাপ্তরা হলেন কনস্টেবল সাফানুর করিম (২৫), মো. কামাল হোসাইন আজাদ (২৭), মো. আব্দুল্লাহ আল মামুন, এপিবিএনের এসআই মো. শাহজাহান আলী (৪৭), কনস্টেবল মো. রাজীব হোসেন (২৩), আবদুল্লাহ আল মাহমুদ (২০)।

আরও খবর

Sponsered content

Powered by