খেলাধুলা

প্রস্তুতি ম্যাচ দিয়ে প্রস্তুত হতে চান উইলিয়ামসন

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৫৫:৫৬ প্রিন্ট সংস্করণ

প্রস্তুতি ম্যাচ দিয়ে প্রস্তুত হতে চান উইলিয়ামসন

গত বছরের আইপিএলের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েন কেন উইলিয়ামসন। ছয় মাস মাঠের বাইরে তিনি। ইনজুরি কাটিয়ে কেবল নেট সেশন করেছেন নিউজিল্যান্ডের ৩৩ বছর বয়সী এই অধিনায়ক। এখনও ম্যাচ অনুশীলন হয়নি তার। 

আগামী শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ও ২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গা গরমের ম্যাচ খেলবে কিউইরা। ওই দুই ম্যাচ খেলে যতটা সম্ভব বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে চান ডানহাতি এই ব্যাটার।

উইলিয়ামসন বলেছেন, ‘নিজের এবং দলের যাতে কোন ক্ষতি না হয় সেটা মাথায় রেখে প্রস্তুতি ম্যাচ দুটি খেলে যতটা সম্ভব প্রস্তুত হতে চাই। বিশ্বকাপের মূল ম্যাচের আগে দুটি প্রস্তুতি ম্যাচ পেয়ছি আমরা, খুব করে ম্যাচ দুটির সঙ্গে যুক্ত থাকতে চাইছি। এতোদিন রানিং, ফিল্ডিং, ব্যাটিং অনুশীলন করলাম; এবার ম্যাচে ব্যাটিং করে উন্নতি দেখার সুযোগ।’ 

কিউই ক্যাপ্টেন জানিয়েছেন, তিনি গত কয়েক সপ্তাহ থেকেই ভালো অনুভব করছেন। আশা করছেন, সামনের সময়টা এভাবে যাবে। তবে বিশ্বকাপে যে অনেকবেশি চাপ যাবে সেটাও তিনি জানেন। সেজন্যই ম্যাচ খেলতে চান তিনি।

বিশ্বকাপ মঞ্চে পা রাখলেও উইলিয়ামসন নিজেকে পুরোপুরি ফিট বা প্রস্তুত বলতে পারছেন না। অধিনায়ক এবং দলের সেরা ফিল্ডার হয়েও মাঠে নিজেকে ‘লুকিয়ে’ রাখতে হতে পারে তার। কারণ ইনজুরি থেকে ফিরেই স্লিপ, পয়েন্ট কিংবা কাভারে ফিল্ডিং করার ঝুঁকি নেবেন না তিনি। 

উইলিয়ামসন বলেছেন, ‘ফিল্ডিং পজিশনের বিষয়টি অবশ্যই বিবেচনায় রাখতে হচ্ছে। আমি সাধারণত মিড অফে ফিল্ডিং করি। ওটাই হয়তো থাকবে। স্লিপে দাঁড়াতাম, সম্ভবত এখন সেখানে দাঁড়াবো না।’

Powered by