ময়মনসিংহ

বকশীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ১২ জনের মনোনয়ন দাখিল

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২৪ , ৮:২৯:৩৮ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ১২ জনের মনোনয়ন দাখিল

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তপশীল অনুযায়ী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ-মহিলা) পদে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে ২১ এপ্রিল মনোনয়ন পত্র জমার শেষ দিনে এ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও অহনা জিন্নাত এবং নির্বাচন অফিসার আনোয়ার হোসেন জানান, উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন, তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শাহিনা বেগম,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম সাওার ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ ফড়িং।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জাহিদুল ইসলাম তালুকদার জুমান,অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোহাম্মদ জহুরুল হক, মোঃ শাহিনুর ইসলাম ও মোঃ শাহজামাল তাদের নিজনিজ মনোয়নপত্র দাখিল করেছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমিন স্মৃতি, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি জহুরা বেগম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার পাখি ও মোছাঃ আমেনা খাতুন মনোনয়পত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিল। প্রার্থীতা প্রত্যাহার ৩০ এপ্রিল ও ২ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং আগামী ২১ মে ৫৩ টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য যে, উপজেলার ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৫ হাজার ৪৭৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯২ হাজার ৫৪৮ জন ও নারী ভোটার সংখ্যা ৯২ হাজার ৯২৯ জন।

আরও খবর

Sponsered content

Powered by