বাংলাদেশ

মেট্রোরেল বাস্তবায়নে জাপানকে ধন্যবাদ পররাষ্ট্রমন্ত্রীর

  প্রতিনিধি ১০ জানুয়ারি ২০২৩ , ৮:০৩:১৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

মেট্রোরেল প্রকল্পসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে কারিগরি ও আর্থিক সহায়তা দেয়ার জন্য জাপান সরকারকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। একই সঙ্গে জাপানকে বাংলাদেশের একক বৃহত্তম দ্বিপক্ষীয় উন্নয়ন সহযোগী এবং বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ দেশ হিসেবে উল্লেখ করেছেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বাংলাদেশে জাপানের নবনিযুক্ত রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে গেলে তিনি দেশটিকে ধন্যবাদ জানিয়ে এসব কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়ে বলেছে, বৈঠকে বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন, জাপানি বিনিয়োগ, দ্বিপক্ষীয় বাণিজ্য নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। বিশেষ করে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল, মানবসম্পদ উন্নয়ন, কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গাদের প্রতি জাপানি সহায়তাসহ পারস্পরিক স্বার্থের দ্বিপক্ষীয়, বহুপক্ষীয় ও আঞ্চলিক বিষয়ে অলোচনা হয়।

পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের প্রত্যাবাসনে জাপানের অব্যাহত সমর্থনের প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন যে, এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার স্বার্থে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে জাপান তার সহায়তা অব্যাহত রাখবে। নতুন রাষ্ট্রদূতের মেয়াদে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বাংলাদেশে রাষ্ট্রদূত ইওয়ামার সফল মেয়াদ কামনা করে তার দায়িত্ব পালনে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

আরও খবর

Sponsered content

Powered by